Cow Smuggling: অনুব্রত-সেহগলের আদালতের খরচ জোগাচ্ছে কে! ইডির নজরে এই পাথর ব্যবসায়ী

Cow Smuggling:সূত্রের খবর, বীরভূম জেলার নামকরা পাথর ব্যাবসায়ী টুলু মন্ডল এর হাত ধরেই অনুব্রতর কাছে পৌঁছেছে কোটি কোটি টাকা। এই টাকা পাঠানোর মাঝের লিংকম্যান সিউড়ি থানার আইসি সেখ মহম্মদ আলি।। উল্লেখ্য, বীরভূম জেলায় দীর্ঘদিন ধরেই চলছে অবৈধ পাথর ব্যবসা

Updated By: Mar 28, 2023, 01:55 PM IST
Cow Smuggling: অনুব্রত-সেহগলের আদালতের খরচ জোগাচ্ছে কে! ইডির নজরে এই পাথর ব্যবসায়ী

প্রসেনজিত্ মালাকার: সিউড়ি থানার আইসি সেখ মহম্মদ আলির পর এবার ইডি-র নজরে বীরভূম এর জেলার পাথর ব্যাবসায়ী টুলু মন্ডল। এই পাথর ব্যবসায়ীর বে-আইনি চালান থেকে আসা কোটি কোটি টাকা মুনাফা পেয়েছেন অনুব্রত মন্ডল। শুধু মুনাফা নয় এখনও সেই বে-আইনি পাথরের টাকা থেকেই অনুব্রত মন্ডল এর আদালতের খরচ হচ্ছে। এমনটাই মনে করছে ইডি। তাই এবার কেন্দ্রীয় তদন্ত সংস্থার নজরে টুলু মণ্ডল। এমনটাই ইডি সূত্রে খবর।

আরও পড়ুন-বিষ রাখব না, সরিয়ে দেওয়ার খেলা আমি জানি! বিস্ফোরক মদন মিত্র

 পর পর দু'দিন ডেকে ইডি আধিকারিকরা জিজ্ঞাসাবাদ করেছে সিউড়ি থানার আইসি সেখ মহম্মদ আলিকে। তার বিরুদ্ধে একদিকে যেমন গরুপাচার কাণ্ডে লিংকমান হিসাবে কাজ করার অভিযোগ রয়েছে পাশাপাশি তার বিরুদ্ধে এখনও অনুব্রত মন্ডলকে কোটি কোটি টাকা যোগান দেবারও অভিযোগ রয়েছে।। আর টাকার যোগান আসছে কোথা থেকে সে নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তসংস্থার আধিকারিকরা। সেই খোঁজেই এবার চঞ্চল্যকর তথ্য উঠে এসেছে অধিকারিকদের কাছে, এমনটাই সূত্রের খবর।।

সূত্রের খবর, বীরভূম জেলার নামকরা পাথর ব্যাবসায়ী টুলু মন্ডল এর হাত ধরেই অনুব্রতর কাছে পৌঁছেছে কোটি কোটি টাকা। এই টাকা পাঠানোর মাঝের লিংকম্যান সিউড়ি থানার আইসি সেখ মহম্মদ আলি।। উল্লেখ্য, বীরভূম জেলায় দীর্ঘদিন ধরেই চলছে অবৈধ পাথর ব্যবসা। যেখানে আদালতের নির্দেশ মোতাবেক হাতে গোনা কয়েকটি ক্রেসার খাদান ছাড়া বেশির ভাগই অবৈধ। সেখানেই প্রশাসনের মদতে বীরভূম থেকে নিত্যদিন হাজার হাজার গাড়ি বেরোচ্ছে পাথর বোঝাই করে।। আর এই পাথর বোঝাই গাড়ি থেকেই অবৈধ ভাবে চালান (ডিসিআর ) কাটার কাজ করে এই টুলু মন্ডল আর তার কোম্পানি।। যেখানে বেশিরভাগ চালানটাই ফেক।। অর্থাৎ সরকারি চালান এর মতো দেখতে ফেক চালান।। আর তাই নিয়ে অনায়াসেই পাথরের গাড়ি পেরিয়ে যাচ্ছে সর্বত্র।

আনুমানিক হিসাব, এই অবৈধ পাথর চালান ব্যবসায় প্রত্যেক দিন প্রায় ১০ কোটি টাকা ইনকাম রয়েছে এই টুলু মন্ডল আর তার কোম্পানির। তার মধ্যে কিছু টাকা জমা পড়ে সরকারি খাতায়।  আর এই বে-আইনি টাকা থেকেই পৌঁছেছে অনুব্রত মন্ডল বা সেহগল হোসেনদের কোর্টের খরচ। এমনটাই ইডি সূত্রের খবর। ইতিমধ্যেই এই বিষয়ে জিজ্ঞাসাবাদও করা হয়েছে সিউড়ি থানার আইসি সেখ মহম্মদ আলিকে।  এছাড়াও, এর আগেও এই টুলু মন্ডলকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছে CBI ও ইডি আধিকারিকরা।। এমনকি তার বাড়িতেও রেইড করা হয়েছে। ফলে এবার টুলু মণ্ডলকে জেরার সম্ভবনা প্রবল হয়ে উঠছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.