'সিদ্ধান্ত নিতে দেরি হওয়ায় প্রাণ হারালেন বহু মানুষ', বিনামূল্যে টিকাকরণ নিয়ে নমো-কে নিশানা মমতার

 মোট ভ্যাকসিনের ৭৫ শতাংশই কিনে নেবে কেন্দ্রীয় সরকার। বিনামূল্যে সেই ভ্যাকসিন দেওয়া হবে রাজ্য়গুলিকে

Updated By: Jun 8, 2021, 12:46 AM IST
'সিদ্ধান্ত নিতে দেরি হওয়ায় প্রাণ হারালেন বহু মানুষ', বিনামূল্যে টিকাকরণ নিয়ে নমো-কে নিশানা মমতার

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রের সঙ্গে দেশের একাধিক রাজনৈতিক দলের সংঘাতের পর শেষপর্যন্ত সোমবার বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  এদিন বিকেলে প্রধানমন্ত্রী ঘোষণা করেন, ২১ জুন থেকে ১৮ বছরের উপরে সবাই করোনা ভ্যাকসিন পাবেন বিনামূল্য়ে।

আরও পড়ুন-ভোট-পরবর্তী হিংসার অভিযোগে রাষ্ট্রপতিকে চিঠি BJP সাংসদদের, দিল্লিতে তলব Suvendu-কে

ওই ঘোষণাকে বিভিন্ন মহল থেকে স্বাগত জানানোর পাশাপাশি সমালোচনাও করা হয়েছে। এনিয়ে নরেন্দ্র মোদীকে(Narendra Modi) খোঁচা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।  মুখ্যমন্ত্রী এদিন টুইট করেন, এবছর ২১ ফেব্রুয়ারির পর একাধিকবার আমি একাধিকবার প্রধানমন্ত্রীকে চিঠি লিখে দেশের সবাইকে করোনা ভ্যাকসিন বিনামূল্যে দিতে অনুরোধ করেছি।  টানা ৪ মাস প্রবল চাপে তিনি আমাদের দাবি মেনে নিলেন।

সোমবার অন্য একটি টুইট করে মমতা(Mamata Banerjee) লিখেছেন, দেশে করোনা অতিমারী শুরু হওয়ার পর থেকেই দেশের মানুষের কিসে ভালো হয় তাতেই গুরুত্ব দেওয়া উচিত ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত অনেক দেরিতে প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্ত নেওয়ায় অনেক মানুষের প্রাণ কেড়ে নিল। আশাকরি এবার ভ্যাকসিন দেওয়ার কর্মসূচি আরও ভালোভাবে চালানো হবে।

আরও পড়ুন-পার্থ-সুব্রতদের পর ‘গুরুপ্রণাম’ সারতে এবার সুদীপের বাড়িতে Abhishek

উল্লেখ্য, সোমবার প্রধানমন্ত্রী জানিয়ে দেন ২১ জুন থেকে ১৮ বছরের উর্ধ্বে দেশের সব নাগরিকদের বিনামূল্যে ভ্যাকসিন দেবে কেন্দ্র। রাজ্য সরকারগুলিকে আর টিকাকরণ কর্মসূচির জন্য আলাদা করে টাকা খরচ করতে হবে না।  চাইলে অবশ্য বেসরকারি হাসপাতাল থেকেও ভ্যাকসিন নেওয়া যাবে। এবার দেশের উৎপাদিত মোটি ভ্যাকসিনের ৭৫ শতাংশই কিনে নেবে কেন্দ্রীয় সরকার। বিনামূল্যে সেই ভ্যাকসিন দেওয়া হবে রাজ্য়গুলিকে।      

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.