অক্সিজেনের অভাবে করোনা রোগীর মৃত্যু, গুরুতর অভিযোগ হাসপাতালের বিরুদ্ধে

স্বাস্থ্য দফতরের বক্তব্য, দীর্ঘদিন ধরেই ওই মহিলা করোনা আক্রান্ত ছিলেন। বারবার হাসপাতালে ভর্তি করার কথা বলা হলেও তা করা হয়নি

Updated By: May 8, 2021, 01:45 PM IST
অক্সিজেনের অভাবে করোনা রোগীর মৃত্যু, গুরুতর অভিযোগ হাসপাতালের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন: অক্সিজেন না দেওয়ার কারণে করোনা রোগীর মৃত্যুর অভিযোগ উঠল সিউড়ি হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে। তবে এমন অভিযোগ মানতে নারাজ হাসপাতাল কর্তৃপক্ষে। তাঁদের দাবি অক্সিজেন দেওয়া হলেও তা টানতেই পারেননি ওই কোভিড আক্রান্ত রোগী।

আরও পড়ুন-করোনার মাঝেই 'Black Fungus' এর চোখরাঙানি, রুখতে পাঁচ পরামর্শ কেন্দ্রের

শুক্রবার সিউড়ি(Siuri) সদর হাসপাতালে মৃত্যু হয় রিঙ্কু চক্রবর্তী নামে এক মহিলার। মৃত্যুর পরই ফেসবুক লাইভ করে হাসপাতালের বিরুদ্ধে চিকিত্সার গাফিলতির অভিযোগ তোলেন মৃতার মেয়ে। এনিয়ে শোরগোল পড়ে যায় জেলাজুড়ে।

মৃত মহিলার মেয়ে রাজন্না চক্রবর্তী সংবাদমাধ্যমে বলেন, মায়ের শ্বাসকষ্ট হচ্ছিল। উনি কোভিড পজিটিভ(Covid Positive) ছিলেন। সেই জন্যই হাসপাতালে  ভর্তি করা হয়। চিকিত্সকদের বলি, মায়ের শ্বাস নিতে অসুবিধে হচ্ছে অক্সিজজেন প্রয়োজন। হাসপাতাল থেকে আমাকে সরাসরি বলা হয়, অক্সিজেনের কোনও ব্যবস্থা নেই। অক্সিজেন দিতে পারব না। আপনারা রোগীকে নিয়ে চলে যেতে পারেন। আধঘণ্টা পর ডাক্তায় এসে দেখল। তখন মায়ের শরীর ছেড়ে দিয়েছে। নাক মুখ থেকে রক্ত পড়ছে।

আরও পড়ুন-'করোনার তৃতীয় ঢেউ নাও আসতে পারে দেশে', ব্যাখ্যা দিলেন কেন্দ্রের শীর্ষ বিজ্ঞান উপদেষ্টা

এদিকে, জেলা স্বাস্থ্য দফতরের দাবি চিকিত্সার গাফিলতির অভিযোগ ঠিক নয়।  স্বাস্থ্য দফতরের বক্তব্য, দীর্ঘদিন ধরেই ওই মহিলা করোনা আক্রান্ত ছিলেন। বারবার হাসপাতালে ভর্তি করার কথা বলা হলেও তা করা হয়নি। পরবর্তিতে শেষপর্যায়ে তাঁকে হাসপাতালে আনা হয়। তখন আর শ্বাসকষ্ট রোধ করা কোনওভাবেই সম্ভব হয়নি। পাশাপাশি হাসপাতালের দাবি শেষপর্যায়ে ওই মহিলাকে অক্সিজেন দেওয়া হয়েছিল। কিন্তু তিনি নিতে পারেননি। 

.