সাড়ে ৩ মাস পর কলকাতায় কোভিডে মৃত্যু শূন্য, দৈনিক আক্রান্তের সংখ্যা নামল ১০-এর নীচে

গত একদিনে রোগমুক্ত হয়েছেন ১০৪২ জন। সুস্থতার হার ৯৭.৯৪ শতাংশ

Updated By: Jul 17, 2021, 10:29 PM IST
সাড়ে ৩ মাস পর কলকাতায় কোভিডে মৃত্যু শূন্য, দৈনিক আক্রান্তের সংখ্যা নামল ১০-এর নীচে

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা নামল নশোর নীচে। আর রাজ্যের ১৯ জেলায় গত একদিনে মৃতের সংখ্যা শূন্য। পাশাপাশি ২১ মার্চের পর কলকাতায় করোনায় মৃতের সংখ্যা নামল শূন্যের কোটায়।

আরও পড়ুন-ভারতে কম্পিউটার শিখতে এসে মন্ত্রী? নিশীথের নাগরিকত্ব নিয়ে তদন্ত দাবি TMC-র 

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে মোট ৮ জনের। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় ১, হুগলিতে ৩, পশ্চিম বর্ধমানে ২  ও নদিয়ায় মৃত্যু হয়েছে ২ জনের। এমনটাই জানা যাচ্ছে রাজ্যে স্বাস্থ্য দফতরের বুলেটিনে। সবমিলিয়ে রাজ্যে এখনও পর্যন্ত করোনার শিকার হলেন মোট ১৭,৯৮৮ জন।

রাজ্য সরকারের দেওয়া তথ্য অনুযায়ী এখনওপর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ১৫,১৭,৩৮০। গত একদিনে রোগমুক্ত হয়েছেন ১০৪২ জন। সুস্থতার হার ৯৭.৯৪ শতাংশ। মৃত্যুর হার ১.১৯ শতাংশ।

আরও পড়ুন-কর্ম-যোগের জন্যই কি 'কর্মফল'! দানিশের মৃত্যুতে কটাক্ষ করে কী বললেন তসলিমা? 

করোনার প্রথম ঢেউ থেকেই কলকাতা ও উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি ছিল অত্যন্ত উদ্বেগজনক। দ্বিতীয় দফাতেও সেই ধারা চলে আসছিল। তবে গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ৬২, উত্তর ২৪পরগনায় এই সংখ্যা ৮৮, দক্ষিণ ২৪ পরগনায় ৪২ জন। দ্বিতীয় ঢেউয়ে একটা বিষয় লক্ষ্যনীয় যে আক্রান্তের সংখ্যার দিক থেকে দক্ষিণবঙ্গের মতোই উত্তরবঙ্গের জেলাগুলিও সমানভাবে উঠে আসছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.