ওয়ার্ক ফ্রম হোম পেতেই দিঘায় ভিড়! সমুদ্রস্নানে নিষেধাজ্ঞা জারি করল প্রশাসন

মৎস্যজীবীদেরও সমুদ্রে মাছ ধরতে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Mar 19, 2020, 04:32 PM IST
ওয়ার্ক ফ্রম হোম পেতেই দিঘায় ভিড়! সমুদ্রস্নানে নিষেধাজ্ঞা জারি করল প্রশাসন

নিজস্ব প্রতিবেদন : করোনার সংক্রমণ যাতে কোনওভাবে ছড়িয়ে না পড়ে, তাই কড়া সতর্ক প্রশাসন। দিঘায় সমুদ্রস্নানে জারি করা হল নিষেধাজ্ঞা। মাইকিং করে সতর্ক করা হচ্ছে পর্যটকদের। কোনওভাবেই একসঙ্গে জড়ো হয়ে ঘোরাফেরা ও স্নান করা যাবে না। ভিড় জমানো যাবে না বাজারেও। মন্দারমণিতেও সমু্দ্রস্নানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

একইসঙ্গে বাস সহ অন্য যেকোনও যানবাহনের ক্ষেত্রেও নজরদারি চালাতে শুরু করেছে প্রশাসন। কোনওভাবেই যাতে যাত্রীদের ভিড় না হয়, তা নিশ্চিত করতে সতর্ক প্রশাসনিক কর্তারা। অপরদিকে মৎস্যজীবীদেরও সমুদ্রে মাছ ধরতে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দিঘা থেকে প্রায় ২০০০ ট্রলারকে মাছ ধরতে যেতে নিষেধ করা হয়েছে। বাইরে থেকে যাঁরা বাড়ি ফিরে আসছেন, তাঁদের উপরও নজরদারি চালানোর নির্দেশ দিয়েছে প্রশাসন।

আরও পড়ুন, করোনার সংক্রমণ রুখতে রাজ্যের সব আধার কেন্দ্র বন্ধের সিদ্ধান্ত পশ্চিমবঙ্গ সরকারের

প্রসঙ্গত, করোনার সংক্রমণ রুখতে ভিড়, জমায়েত এড়াতে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। ভিড়, জমায়েত এড়ানোর লক্ষ্যেই বিভিন্ন অফিস বিশেষ করে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কর্মীদের ওয়ার্ক ফ্রম হোম দেওয়া হয়েছে। এদিকে দেখা যায়, ওয়ার্ক ফ্রম হোম পাওয়ার পর অনেকেই দিঘায় ভিড় করছেন। সৈকতে ভিড় বাড়ছে। এই পরস্থিতিতেই দিঘা সমুদ্রস্নানে আজ জারি করা হল কড়া নিষেধাজ্ঞা। 

.