করোনা রুখতে 'স্বপ্নাদেশ', তুলসি তলায় প্রার্থনা! বন্ধ বর্ধমানের সর্বমঙ্গলা মন্দিরে ভোগ বিতরণ

মন্দিরের ট্রাস্টি বোর্ড ১৮ মার্চ থেকে অর্নিদিষ্টকালের জন্য সর্বমঙ্গলা মন্দিরে ভোগ বিতরণ, ভোগ খাওয়া ও ভোগ রান্না বন্ধ করে দিল।

Updated By: Mar 17, 2020, 07:19 PM IST
করোনা রুখতে 'স্বপ্নাদেশ', তুলসি তলায় প্রার্থনা! বন্ধ বর্ধমানের সর্বমঙ্গলা মন্দিরে ভোগ বিতরণ

নিজস্ব প্রতিবেদন : করোনা সংক্রমণের আশঙ্কায় আগামিকাল থেকে বর্ধমানের সর্বমঙ্গলা মন্দিরে ভোগ বিতরণ ও ভোগ খাওয়া বন্ধ। সর্বসাধারণের জন্য ভোগের  রান্না বন্ধ রাখার নির্দেশিকা জারি । এদিকে সুন্দরবনের বিভিন্ন গ্রামে করোনা মুক্তির জন্য বাড়িতে বাড়িতে শুরু হয়েছে পুজো অর্চনা।

১৭৪০ সালে বর্ধমানের মহারাজ কীর্তিচাঁদ সর্বমঙ্গলার মূর্তি প্রতিষ্ঠা করেন।কষ্টিপাথরে অষ্টাদশ ভূজা এই দেবী মূর্তি বর্ধমান শহরের অধিষ্ঠাত্রী দেবী। পরে মন্দির নির্মাণ করেন মহারাজা মহতাব চাঁদ।  এত বছরের ইতিহাসে এই ঐতিহ্যশালী মন্দিরের ভোগ রান্না ও বিতরণ কোনও দিনই বন্ধ হয় নি। কিন্তু করোনা ভাইরাসের আতঙ্কে মন্দিরের ভোগ ঘরে রান্না বন্ধ হয়ে গেল। মন্দিরের ট্রাস্টি বোর্ড ১৮ মার্চ থেকে অর্নিদিষ্টকালের জন্য সর্বমঙ্গলা মন্দিরে ভোগ বিতরণ, ভোগ খাওয়া ও ভোগ রান্না বন্ধ করে দিল।

আরও পড়ুন, করোনা আতঙ্কে বন্ধ মতুয়া ঠাকুরবাড়ি থেক তারকেশ্বরের গাজন, সব মেলা

তবে প্রতিদিনের পুজোয় যে ভোগ রান্না হয় তা হবে। মন্দির চত্বরে যাতে কোনও ভিড় না হয় তার দিকেও সজাগ দৃষ্টি রাখা হচ্ছে। এদিকে করোনা আতঙ্কে পুজো অর্চনা শুরু হয়েছে সুন্দরবনের বিভিন্ন গ্রামে। গ্রামবাসীরা বলছেন স্বপ্নাদেশ হয়েছে। সকাল থেকে বাড়িতে বাড়িতে তুলসি তলায় শুরু হয়েছে প্রার্থনা।

.