Arambagh: এসডিও অফিসের সামনে পিচ রাস্তায় আঁকা গান্ধীজির ছবি, উপর দিয়ে চলে যাচ্ছে মানুষজন, তারপর...

Arambagh: লোকসভা নির্বাচনে সর্বস্তরের ভোটারদের ভোটাধিকারের বিষয়টি নিয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আরামবাগ মহকুমা প্রশাসনের পক্ষ থেকে রাস্তায় আলপন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল রবিবার  

Updated By: Apr 29, 2024, 02:12 PM IST
Arambagh: এসডিও অফিসের সামনে পিচ রাস্তায় আঁকা গান্ধীজির ছবি, উপর দিয়ে চলে যাচ্ছে মানুষজন, তারপর...

দিব্যেন্দু সরকার: রাস্তায় আঁকা গান্ধীজির ছবি। তার উপর দিয়েই চলে যাচ্ছে যানবাহন, মানুষজন। এনিয়ে চাঞ্চল্য সৃষ্টি হল হুগলির আরামবাগে। প্রশ্ন করতেই তা এড়িয়ে গেল প্রশাসন। তবে  বিতর্ক দানা বাঁধতেই তড়িঘড়ি সেই ছবি মুছে দিল প্রশাসন।  এনিয়ে সোচ্চার হলেন গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘের সদস্যরা।

আরও পড়ুন-রেজিনগরের পর বেলডাঙায় মজুত বোমা! বিস্ফোরণে পাঁচিলের একাংশ, উড়ল রান্নাঘরের চাল

লোকসভা নির্বাচনে সর্বস্তরের ভোটারদের ভোটাধিকারের বিষয়টি নিয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আরামবাগ মহকুমা প্রশাসনের পক্ষ থেকে রাস্তায় আলপন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল রবিবার। সেই প্রতিযোগিতাতেই রাস্তায় আঁকা হয়েছিল গান্ধীজির ছবি। মহকুমা শাসকের অফিসের সামনের রাস্তায় আঁকা হয় ওই ছবি। অথচ সরকারি আধিকারিকদের কোনও বিকার নেই। সেই ছবির উপর দিয়েই চলে যাচ্ছিলেন মানুষজন, গাড়ি ঘোড়া। এনিয়ে শুরু হয়ে য়ায় হইচই। খবর চাউর হতেই নিন্দার ঝড় ওঠে মহকুমাজুড়ে।

এদিকে ওই খবর পেয়েই ছুটি আসেন আরামবাগের গণতান্ত্রিক লেখক শিল্পী সংঘের সদস্যরা। তাঁরা এসে মহকুমা শাসকের অফিসের সামনে গান্ধীজির ওই ছবিটি ইট দিয়ে ঘিরে দেন ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। সাংবাদিকরা ছবি করতে গেলে বিতর্ক এড়াতে তাদেরও নিষেধ করা হয় ছবি তুলতে। প্রশাসনিক এমন কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় মানুষজন থেকে রাজনৈতিক নেতৃত্বরাও। সব মিলিয়ে রাস্তার ওপরে গান্ধীজির ছবি আঁকায় রীতিমত নিন্দার ঝড় উঠে গোটা এলাকা জুড়ে।  খবর পেয়ে অবশ্য ছুটে আসে প্রশাসনের লোকজন। তারা সাদা স্প্রে দিয়ে ওই ছবি মুছে দেন।

ভোট প্রচারের উদ্দেশ্যে রাস্তায় গান্ধীজির ছবি আঁকা অত্য়ন্ত অবমামনাকর বলে মনে করছেন আমজনতা। এনিয়ে এক মহিলা বলেন, খুবই অবমাননাকর। যাঁকে আমরা জাতীর জনক বলে মনে করি। যেখান দিয়ে মানুষে হেঁটে যাবে সেখানে জাতীর জনকের ছবি আঁকা থাকবে এটা মেনে নেওয়া যায় না।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.