Contai: বাতিস্তম্ভ-দুর্নীতি মামলায় গ্রেফতার কাঁথি পুরসভার সহকারী ইঞ্জিনিয়ার

কাঁথি পুরসভার শ্মশানের জমি কেলেঙ্কারি মামলায় গতকাল গ্রেফতার হয়েছে সৌমেন্দু অধিকারীর গাড়ির চালক গোপাল সিং

Updated By: Jul 13, 2022, 01:42 PM IST
Contai: বাতিস্তম্ভ-দুর্নীতি মামলায় গ্রেফতার কাঁথি পুরসভার সহকারী ইঞ্জিনিয়ার

কিরণ মান্না: কাঁথি পুরসভায় বাতিস্তম্ভ লাগানোয় দুর্নীতির অভিযোগ উঠেছিল। এনিয়ে মামলাও রুজু হয়। সেই মামলায় গ্রেফতার হলেন কাঁথি পুরসভার সহকারী ইঞ্জিনিয়ার দিলীপ চৌহান।

বুধবার তাঁর বাড়ি থেকে দিলীপ চৌহানকে জিজ্ঞাসাবাদের জন্যে ডেকে নিয়ে যায় পুলিস। তারপরই তাঁকে গ্রেফতার করা হয়। পুলিস সূত্রে খবর, ধৃতের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ প্রমাণিত।

কাঁথি পুরসভার চেয়ারম্যানের অভিযোগের ভিত্তিতে কাঁথি পুলিস ও পূর্ব মেদিনীপুর জেলা পুলিস দিলীপ চৌহানের বিরুদ্ধে মামলা রুজু করে। সেই মামলার তদন্ত করতে গিয়েই আজ দিলীপ চৌহানকে গ্রেফতার করা হয়। অভিযোগ, বাতিস্তম্ভ লাগানোকে কেন্দ্র করে বিপুল টাকা তছরুপের অভিযোগ উঠেছে। পুলিসের দাবি, দিলীপ চৌহানকে জেরা করে জানা যাবে কার নির্দেশে ওই তছরুপ। এমনটাই মনে করছে পুলিস।

উল্লেখ্য, কাঁথি পুরসভার শ্মশানের জমি কেলেঙ্কারি মামলায় গতকাল গ্রেফতার হয়েছে সৌমেন্দু অধিকারীর গাড়ির চালক গোপাল সিং। কয়েকদিন আগেই এনিয়ে একটি এফআইআর দায়ের হয়। এফআইআর-এ নাম রয়েছে সৌমেন্দুরও।

কাঁথি পুরসভার জমি কেলেঙ্কারি মামলায় আরও ২ জনকে গ্রেফতার করেছে পূর্ব মেদিনীপুর জেলা পুলিস। এখনও পর্যন্ত ওই মামলায় মোট ৪ জনকে গ্রেফতার করল পুলিস। কাঁথি পুরসভার তরফে একটি এফআইআর করা হয়। সেখানে বলা হয়, কাঁথি পুরসভার বিদ্যুতিক শ্মশানের জমিতে বেআইনিভাবে দোকান বানিয়ে তা বিক্রি করা হয়। ওই এফআইআর-এ শুভেন্দু অধিকারীর ভাই ও তত্কালীন পুর চেয়ারম্যান সৌমেন্দু অধিকারীর নাম ছিল। আজ সকালে সৌমেন্দুর গাড়ির চালককে গ্রেফতার করল পুলিস।

বিগত বোর্ডে সৌমেন্দু অধিকারী চেয়ারম্যান থাকাকালীন চৌহানের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ তুলেছে শাসক দল। তারপর অনেক জল গড়ালেও গ্রেফতার করা যাচ্ছিল না এই দিলীপ চৌহানকে। তবে আজকে পুলিস আটক করলে রাজনৈতিক মহলে এনিয়ে জল্পনা শুরু হয়েছে।

আরও পড়ুন-Soumendu Adhikari: জমি কেলেঙ্কারি মামলায় গ্রেফতার সৌমেন্দু অধিকারীর গাড়ির চালক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.