Udayan Guha: নিশীথ প্রামাণিকের দাড়ি-গোঁফ উপড়ে ফেলার হুমকি, বিপদ বাড়ল উদয়নের?

 রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে আজ শিলিগুড়িতে পুলিসে অভিযোগ দায়ের করলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। বিজেপি নেতা লিখেছেন, দিনহাটার বিধায়ক পঞ্চায়েত নির্বাচনের আগে বিরোধীদের একের পর এক হুমকি দিয়ে চলেছেন। এত জনমানসে আতঙ্কের সৃষ্টি হচ্ছে

Updated By: Oct 27, 2022, 07:15 PM IST
Udayan Guha: নিশীথ প্রামাণিকের দাড়ি-গোঁফ উপড়ে ফেলার হুমকি, বিপদ বাড়ল উদয়নের?

দেবজ্যোতি কাহালি: কখনও বলেছেন হাঁটু নিয়ে বাড়ি যেতে পারবেন না। কখনও তাঁর মুখ থেকে বেরিয়ে এসেছে সাঁড়াশ দিয়ে দাঁত তুলে নেব। এবার একেবারে টাটকা, কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের দাড়িগোঁফ উপড়ে ফেলার হুমকি দিয়ে প্রবল বিতর্ক তৈরি করে দিয়েছেন উদয়ন গুহ। ওইসব গরম গরম কথা বলার জন্য উদয়নের বিরুদ্ধে এফআইআর হল শিলিগুড়িতে। রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে আজ শিলিগুড়িতে পুলিসে অভিযোগ দায়ের করলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। বিজেপি নেতা লিখেছেন, দিনহাটার বিধায়ক পঞ্চায়েত নির্বাচনের আগে বিরোধীদের একের পর এক হুমকি দিয়ে চলেছেন। এত জনমানসে আতঙ্কের সৃষ্টি হচ্ছে। একজন কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে এই ধরনের মন্তব্য শুধু অপমানজনকই নয় শান্তির পক্ষে বিপজ্জনক।

উদয়ন গুহর ওই মন্তব্য নিয়ে শঙ্কর ঘোষ সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, উদয়নবাবু ভুলে যাবেন না  ক্ষমতার দম্ভের শেষ আছে । পার্থ চট্টোপাধ্যায় কে চটি ছুড়ে মারা একজন সাধারণ মহিলার, অনুব্রতকে গরু চোর বলে জনতার সমবেত চিৎকার, এর কিছু উদাহরণ মাত্র। আপনার ভবিষ্যত্ কী? 

আরও পড়ুন- ভাইফোঁটায় নেতা নয়, ঘরোয়া অভিষেককে চিনুন? 

কী বলেছিলেন উদয়ন গুহ? দিনহাটা ২ নম্বর ব্লকে দলীয় এক সভায় রাজ্যের মন্ত্রী বলেন, ওই যে নিশীথ প্রামাণিক ভোটে জিতে আর এলাকায় ঢোকেনি। ওই নিশীথ প্রামাণিকের দাড়ি গোঁফ উপড়ে ফেলতে হবে। বিধানসভা উপনির্বাচনে হেরে যাওয়ার পরই তার নাম কোচবিহার থেকে মুছে গিয়েছে। 

উল্লেখ্য, এর আগেও বিরোধীদের উদ্দেশ্যে হুমকি দিয়েছিলেন উদয়ন। কয়েকদিন আগেই তিনি বলেছেন, তৃণমূল কংগ্রেসকে যারা আঘাত করতে চাইবে তাদের সাঁড়িশি দিয়ে দাঁত গোড়া থেকে তুলব। গত ফেব্রুয়ারি মাসে তিনি এক সভায় বলেন, ''একটা কথা জেনে রাখুন, যারা আলাদা রাজ্যের দাবি করবেন তাদের যদি হিম্মত থাকে তাহলে কোচবিহারের যে কোনও জায়গায় মিছিল করে আলাদা রাজ্যের দাবি করুন। আস্ত হাঁটু নিয়ে বাড়ি ফিরতে পারবেন না। এখানে থাকবেন আর আলাদা রাজ্যের দাবি করবেন?''

এদিকে, ওই মন্তব্যের জেরা ময়দানে নেমে পড়েছে বিজেপি। উদয়নের মন্তব্য নিয়ে দিলীপ ঘোষ আজ বলেন, সমাজে যারা দুষ্কৃতী তারই আজ তৃণমূলের নেতা। তাদের কাছ থেকে ভালো ভাষা কিংবা ভালো আশা কী আর করা যেতে পারে? বিরোধীদের মারব ধরব বলে কতদিন আর রাজনীতি করা যাবে। এই ধরনের লোক যদি সমাজের নেতা হয়। এদের যদি টিভিতে দেখতে হয়, খবরের কাগজে এদের কথা পড়তে হয় তাহলে সমাজ কী রকম হবে? সমাজের নিকৃষ্ঠ শ্রেণির মানুষজন আমাদের নেতা হয়েছে এখন।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.