Howrah: বিপুল টাকার বিনিময়ে শিশুদের দত্তক দেওয়ার অভিযোগ, গ্রেফতার হাওড়ার এক হোমের ৯ জন

স্থানীয় সূত্রে খবর, এলাকার এক ব্যক্তি নবান্নতে এনিয়ে অভিযোগ করেন। তার পরই নড়চড়ে বসে হাওড়া সিটি পুলিস

Updated By: Nov 20, 2021, 06:54 PM IST
Howrah: বিপুল টাকার বিনিময়ে শিশুদের দত্তক দেওয়ার অভিযোগ, গ্রেফতার হাওড়ার এক হোমের ৯ জন

নিজস্ব প্রতিবেদন: মারাত্মক অভিযোগ হাওড়ার এক হোমের বিরুদ্ধে। ওই হোম থেকে নাকি বেআইনিভাবে শিশু দত্তক দেওয়া হতো। এনিয়ে একটি অভিযোগ দায়ের হয়েছে হাওড়া মহিলা থানায়। সূত্রের খবর হোমাটি চালাতেন এলাকার এক প্রভাবশালী রাজনৈতিক নেতার আত্মীয়।

মালিপাঁচঘরার ওই হোমের বিরুদ্ধে ওঠা অভিযোগের পরিপ্রক্ষিতে হোমের ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।  বিভিন্ন জায়গা থেকে উদ্ধার করে নিয়ে আসা শিশুদের ওই হোমে রাখা হতো। অভিযোগ উঠছে, মোটা টাকার বিনিময়ে ওই হোম থেকে শিশুদের দত্তক দেওয়া হতো। শিশুদের যৌন নিগ্রহ করারও অভিযোগ উঠছে। 

আরও পড়ুন-BGBS: অমিত মিত্রকে চিঠি, শ্বেতপত্র প্রকাশের দাবি, ফের তুঙ্গে রাজ্য-রাজ্যপাল সংঘাত

স্থানীয় সূত্রে খবর, এলাকার এক ব্যক্তি নবান্নতে এনিয়ে অভিযোগ করেন। তার পরই নড়চড়ে বসে হাওড়া সিটি পুলিস। হাওড়া সিটি পুলিসের কমিশনার সি সুধাকরের নেতৃত্বে তদন্তে নামেন হাওড়া সিটি পুলিসের গোয়েন্দারা। এর জেরে গত রাত থেকে শনিবার সকাল পর্যন্ত বিভিন্ন জায়গায় অভিযান চালানো হয়। এখনও পর্য়ন্ত হোমের সঙ্গে যুক্ত ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে হাওড়ার প্রাক্তন ডেপুটি মেয়র মিনতি অধিকারীর পুত্রবধূ গীতশ্রী অধিকারীকেও আটক করা হয়েছে। রয়েছেন দেবকুমার ভট্টাচার্য নামে এক সরকারি আধিকারীকও।

আরও পড়ুন-Jalpaiguri Rape: নাবালিকা মেয়েকে দিনের পর দিন 'ধর্ষণ' বাবার

দীর্ঘ দিন ধরেই ওই হোমের বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠছিল। এখন দেখা হচ্ছে ওইসব ঘটনার সঙ্গে আর কারা জড়িত। একটি বিশেষ টিম গঠন করে তদন্ত শুরু করেছে সিটি পুলিস। অভিযোগ উঠেছে, বিভিন্ন জায়গা থেকে উদ্ধার করে নিয়ে আসা শিশুদের অনলাইনের মাধ্যমে দত্তক দেওয়া হতো। দত্তক দেওয়ার জন্য ৩-৯ লাখ টাকাও নেওয়া হতো বলে অভিযোগ। গ্রেফতার হওয়া ৯ জনের মধ্যে একজন সরকারি আধিকারিক রয়েছে। এখন অভিযুক্তদের হেফাজতে নিয়ে জেরা করার ফলে জানা যাবে ওই ঘটনার শিকড় কতদূর। 
 
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.