Coal Smuggling Case: কয়লা পাচারকাণ্ডে বিকাশ মিশ্রকে গ্রেফতারের নির্দেশ আসানসোল আদালতের

কলকাতা হাইকোর্টের নির্দেশে বিকাশ মিশ্র জামিন পায়। সিবিআই সুপ্রিম কোর্টে আবেদন করে বলে কয়লা পাচার কান্ডে তদন্তের জন্য তারা বিকাশকে হেফাজতে নিতে চায়। সিবিআই সুপ্রিম কোর্টকে জানায় যদি বিকাশকে তাদের হেফাজতে দেয় তাহলে কয়লা পাচার কান্ডের তদন্ত অনেকটাই এগোনো যাবে। বহু তথ্য সিবিআই সুপ্রিম কোর্টে জমাও করে।

Updated By: May 12, 2023, 07:48 PM IST
Coal Smuggling Case: কয়লা পাচারকাণ্ডে বিকাশ মিশ্রকে গ্রেফতারের নির্দেশ আসানসোল আদালতের

বাসুদেব চট্টোপাধ্যায়: কয়লা পাচারকান্ডে পুনরায় বিচারক রাজেশ চক্রবর্তী নিজের এজলাস থেকেই বিকাশ মিশ্রকে গ্রেফতারের নির্দেশ দেন। সিবিআই বিকাশ মিশ্রকে বিচারকের নির্দেশে এজলাস থেকেই গ্রেফতার করে। তাকে চার দিনের সিবিআই হেফাজতে নির্দেশ দেন বিচারক রাজেশ চক্রবর্তী। পরবর্তী শুনানি হবে ১৬ মে।

কলকাতা হাইকোর্টের নির্দেশে বিকাশ মিশ্র জামিন পায়। সিবিআই সুপ্রিম কোর্টে আবেদন করে বলে কয়লা পাচার কান্ডে তদন্তের জন্য তারা বিকাশকে হেফাজতে নিতে চায়।

আরও পড়ুন: Baruipur: মেলেনি পণ-যৌতুক, ফাঁকা বাড়িতে নাবালিকা বউমার সঙ্গে জোর করে যৌনতা শ্বশুরের!

সিবিআই সুপ্রিম কোর্টকে জানায় যদি বিকাশকে তাদের হেফাজতে দেয় তাহলে কয়লা পাচার কান্ডের তদন্ত অনেকটাই এগোনো যাবে। বহু তথ্য সিবিআই সুপ্রিম কোর্টে জমাও করে।

বিকাশ মিশ্রর নামে সুপ্রিম কোর্ট সেই শুনানি শোনার এবং তথ্যগুলি দেখার পর চারদিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছিলেন গত ১০ এপ্রিল। তারপরেও এক মাস কেটে গেলেও বিকাশ মিশ্রকে সিবিআই নিজেদের হেফাজতে নিতে পারেনি।

আরও পড়ুন: Coal Smuggling Case: গ্রেফতার ইসিএল কর্তা এবং সিআইএসএফ ইন্সপেক্টর, চারদিনের হেফজতের নির্দেশ আদালতের

বিকাশ বার বার পুনর্বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে গিয়েছিলেন। তাই এই হেফাজতে নিতে দেরি হয়। আজ শুক্রবার আসানসোলের সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী রীতিমতো ভর্ৎসনা করেন বিকাশকে। সিবিআই আইও উমেশ কুমারকে বিচারক জিজ্ঞেস করেন, ‘আপনারা হেফাজতে নিতে প্রস্তুত?’ উমেশ কুমার বলেন, ‘একদম প্রস্তুত’। তারপরেই সিবিআই বিকাশ মিশ্রকে নিজেদের হেফাজতে নিয়ে নেয়।

শেষে তার আইনজীবী সোমনাথ চট্টরাজ বিকাশ মিশ্রর সঙ্গে কথা বলেন এবং বিচারককে বলেন সুপ্রিম কোর্টের নির্দেশকে ফলো করা হোক। সিবিআই আদালতের বিচারক আদালতের মধ্যেই বিকাশ মিশ্রকে হেফাজতের নির্দেশ দেন। এরপরে সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী সিবিআই বিকাশকে চার দিনের হেফাজতে নেয়। বিকাশের পরবর্তী শুনানি চলতি মাসের ১৬ তারিখে রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.