Flash Flood : মালে হড়পা বানে নিহতের বাড়িতে মমতা, কথা পরিবারের সঙ্গে

কী করে এই ঘটনা ঘটল? প্রশাসনের তরফে কোনও গাফিলতি ছিল কিনা। এই সব বিষয়েই জানতে চান তিনি। একইসঙ্গে আশ্বাস দেন, রাজ্য সরকার দুর্গতদের পাশেই আছে।

Updated By: Oct 17, 2022, 06:53 PM IST
Flash Flood : মালে হড়পা বানে নিহতের বাড়িতে মমতা, কথা পরিবারের সঙ্গে

প্রবীর চক্রবর্তী: মালে হড়পা বানে নিহত তপন অধিকারীর বাড়ি গিয়ে পরিবাররে সঙ্গে কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। নিহত তপন অধিকারীর বাড়ির লোকের সঙ্গে কথা বলার সময় মমতা জানতে চান, কী করে এই ঘটনা ঘটল? প্রশাসনের তরফে কোনও গাফিলতি ছিল কিনা। এই সব বিষয়েই জানতে চান তিনি। একইসঙ্গে আশ্বাস দেন, রাজ্য সরকার দুর্গতদের পাশেই আছে। এদিন দুপুরেই চার দিনের কলকাতা থেকে উত্তরবঙ্গ পৌঁছেছেন তিনি।  

দেখা করে বেরিয়ে মমতা বলেন, 'আমাদের অনেক উৎসবে অনেক মানুষ এসেছে। উৎসব তো সবার আনন্দ কেটেছে। কিন্তু কখনও কখনও কোনও পরিবারের বিপর্যয় ঘটে, দুর্যোগ ঘটে, অঘটন ঘটে। মালে এরমই একটি ঘটনা ঘটেছিল। হড়পা বানে ৮ জনের মৃত্যু হয়। আমি এখনও পর্যন্ত ৬ জনের পরিবারের সঙ্গে দেখা করলাম। যে ছেলেটি সবার জীবন বাঁচয়েছে। মানিক, দারাসিং সহ পাড়ার সমস্ত ছেলেমেয়েদের কৃতজ্ঞতা জানাচ্ছি। সবাই ঝাঁপিয়ে পড়ে উদ্ধারকাজে। ৪৫০ জনকে বাঁচানো গিয়েছে। 

মমতা জানান, উত্তরকন্যায় ১৯ অক্টোবর রয়েছে তৃণমূলের বিজয়া সম্মিলনী অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তৃণমূল সুপ্রিমো। এরপর ২০ তারিখ দুপুরে ফের কলকাতায় ফিরবেন, এমনটাই খবর। এদিন বাগডোগরা পৌঁছনোর পরই সোজা মালবাজার চলে যান মুখ্যমন্ত্রী। এদিকে মুখ্যমন্ত্রীর মালবাজার সফর নিয়ে কটাক্ষ করেছেন বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। এদিন সকালে পদ্ম নেতা বলেন, "মালবাজারে যাতে এমন বিপর্যয় না হয় সেটা দেখা ওঁর কাজ। জীবনহানি হল আর কিছু টাকা দিয়ে দিলেন। আসলে ভিক্ষা দেওয়ার, কিনে নেওয়ার অভ্যাস আছে। সমস্যার গভীরেও যান না সমাধানও করেন না।" 

এদিকে, মুখ্যমন্ত্রীর সফরের আগে বিস্ফোরক অভিযোগ এনেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মুখ্যমন্ত্রীর সফরের জন্য টাকা খরচ করে সাজানো হচ্ছে তৃণমূল বিধায়কের রিসর্ট। এই অভিযোগ তুলে আক্রমণ শানিয়েছেন শিশির পুত্র। শুভেন্দু অধিকারীর অভিযোগ, শুধুমাত্র মুখ্যমন্ত্রীর সফরের জন্যই সরকারি টাকা নষ্ট করে জলপাইগুড়ির মালবাজারের তেশিমলার তৃণমূল বিধায়ক দুলাল দাসের ফার্মহাউস সংস্কার করা হয়েছে। রবিবার পরপর দুটি ট্যুইট করেন বিরোধী দলনেতা। শুভেন্দু লেখেন, যখন পশ্চিমবঙ্গের অর্থনৈতিক পরিস্থিতি চাপের মুখে এবং সরকার ডিএ মেটাতে, রাস্তা সংস্কার, কর্মসংস্থান করতে অপারগ, তখন কি সরকারি প্রকল্পের টাকা খরচ করে তৃণমূল বিধায়ক দুলালচন্দ্র দাসের প্রাইভেট রিসর্ট সংস্কার করা যুক্তিসংগত?

.