ভ্যাকসিনের দামে কেন এই বৈষম্য? প্রধানমন্ত্রীকে কড়া চিঠি দিচ্ছি: Mamata

'এখন মানুষকে বাঁচতে দেওয়া উচিত নাকি ব্যবসা করা উচিত'?

Updated By: Apr 21, 2021, 05:40 PM IST
ভ্যাকসিনের দামে কেন এই বৈষম্য? প্রধানমন্ত্রীকে কড়া চিঠি দিচ্ছি: Mamata

নিজস্ব প্রতিবেদন: 'কেন এই বৈষম্য? আমি কড়া চিঠি দিচ্ছি'। ভ্যাকসিনের দামে কেন্দ্র-রাজ্য ফারাক নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বললেন, 'আমি প্রধানমন্ত্রীকে চিঠি লিখব। এখন মানুষকে বাঁচতে দেওয়া উচিত নাকি ব্যবসা করা উচিত? কেন্দ্রীয় সরকারকেও সিদ্ধান্ত নিতে হবে। সবটা জনগণের উপর ছেড়ে দিলে তো হবে না'।

পরিস্থিতি ভয়াবহ, দেশের সর্বত্রই হু হু করে ছড়াচ্ছে করোনার সংক্রমণ। দিল্লি-সহ একাধিক রাজ্যে যখন লকডাউন জারি করা হয়েছে, তখন পরিস্থিতি মোকাবিলায় গণটিকাকরণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। ১ মে থেকে ১৮ বছরের বেশি বয়সীদের ভ্যাকসিন দেওয়া হবে। করোনা টিকা পাওয়া যাবে বেসরকারি হাসপাতালেও। দাম কত হবে? এদিন সেরাম ইনস্টিটিউটের(SII) তরফে জানানো হয়েছে, বেসরকারি হাসপাতালে কোভিশিল্ডের একটি ডোজ নিলে, খরচ হবে ৬০০ টাকা। আবার ওই ভ্য়াকসিনই রাজ্যের সরকারি হাসপাতালে পাওয়া যাবে ৪০০ টাকায়।

আরও পড়ুন: রাজ্যে টিকাকরণের জন্য ১০০ কোটির তহবিল, আতঙ্কিত না হওয়ার পরামর্শ Mamata-র

বিষয়টি নজর এড়ায়নি মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর কথায়, 'কিছুক্ষণ আগেই দেখলাম। সেরামিক করেছে কি! কেন্দ্রীয় সরকারকে বলে ১৫০ টাকা, আর রাজ্য সরকারকে বলছে ৪০০ টাকায় দেবে। প্রাইভেটকে বলছে ৬০০ টাকা। কেন এটা হবে? কেন এই বৈষম্য? আমি কড়া চিঠি দিচ্ছি'। কাকে চিঠি দিচ্ছেন? সোজাসাপ্টা জবাব, 'অবশ্যই প্রধানমন্ত্রীকে'।  মুখ্যমন্ত্রী জানিয়েছেন,  রাজ্যবাসীকে কোভিড টিকা (Covid Vaccine) দেওয়ার জন্য ১০০ কোটি টাকার তহবিল রয়েছে। এখনও পর্যন্ত ১ কোটির কাছাকাছি টিকার ডোজ দেওয়া হয়েছে। শীঘ্রই আরও ১ কোটি দেওয়া হবে। 

.