গঙ্গাসাগর মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে যাচ্ছেন CM Mamata Banerjee

৯ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে গঙ্গাসাগর মেলা।

Updated By: Jan 1, 2021, 08:43 PM IST
গঙ্গাসাগর মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে যাচ্ছেন CM Mamata Banerjee

নিজস্ব প্রতিবেদন: করোনা আবহে এবার গঙ্গাসাগর মেলার প্রস্তুতি নিচ্ছে প্রশাসন। সেই প্রস্তুতি সরজমিনে খতিয়ে দেখতে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৮ ও ৯ জানুয়ারি গঙ্গাসাগরেই থাকবেন। এর পাশাপাশি নামখানায় তাঁর প্রশাসনিক বৈঠক করার কথা। 

৯ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে গঙ্গাসাগর মেলা। চলবে ১৬ জানুয়ারি পর্যন্ত।  কোভিড পরিস্থিতিতে চলতিবছর বিশেষ ব্যবস্থা নিচ্ছে দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন। কী কী ব্যবস্থা নিতে হবে, তা নির্দেশিকা দিয়ে ইতিমধ্যেই জানিয়েছে স্বাস্থ্য দফতর। সেই মতো ব্যবস্থা গ্রহণ করেছেন দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন। প্রতিবারের মতো এবারও গঙ্গাসাগর মেলায় যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৮ ও ৯ জানুয়ারি গঙ্গাসাগরেই থাকবেন। তার আগে ৭ জানুয়ারি নামখানাতে প্রশাসনিক বৈঠক করবেন তিনি।

এ বার মেলায় থাকছে ৫টি অস্থায়ী হাসপাতাল। সবমিলিয়ে শয্যা থাকছে ৬৫৮। প্রাথমিক চিকিৎসার জন্য বুথের সংখ্যা ৩৮। এর পাশাপাশি গতবারের চেয়ে চিকিৎসক ও নার্সের সংখ্যাও বাড়ানো হচ্ছে। গঙ্গাসাগর মেলার মূল প্রবেশপথে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। থাকছে র‌্যাপিড পরীক্ষার ব্যবস্থা। এর পাশাপাশি থাকছে কোয়ারিন্টিন সেন্টার ও সেফ হোম। এই প্রথম মৃতদেহ সৎকারের জন্য কবরস্থান ও চুল্লির ব্যবস্থাও থাকছে মেলায়।

আরও পড়ুন- অধিকারী পরিবারে ফের ফুটল পদ্ম, দাদার হাত ধরে BJP-তে সৌমেন্দু

.