বাঁকুড়ায় ভ্যাকসিনেশন ক্যাম্পে বিশঙ্খলা, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি টিকাপ্রার্থীদের

বেশ কয়েকজনকে টিকাকেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ।

Updated By: Jul 3, 2021, 04:02 PM IST
বাঁকুড়ায় ভ্যাকসিনেশন ক্যাম্পে বিশঙ্খলা, পুলিসের সঙ্গে ধস্তাধস্তি টিকাপ্রার্থীদের

নিজস্ব প্রতিবেদন: ভ্যাকসিন দেওয়াকে কেন্দ্র চরম বিশৃঙ্খলা। সামাজিক দূরত্বের কোনও বালাই নেই। উল্টে যাঁরা টিকা নিতে এসেছিলেন, তাঁর পুলিসের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তিতে জড়িয়ে পড়লেন‌! অনেককে আবার জোর করে টিকা কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠল। ঘটনাস্থল, বাঁকুড়া শহর।

কেন এমন পরিস্থিতি তৈরি হল? সরকারি উদ্যোগে টিকাকরণ কর্মসূচি চলছেই। বেশ কয়েক দিন ধরে বাঁকুড়া শহরের তামলীবাঁধ এলাকায় ক্যাম্প করে ভ্যাকসিন দিচ্ছে রেডক্রস সোসাইটিও। অনলাইনে বুকিংয়ের সুবিধা যেমন আছে, তেমনি আবার সরাসরি ক্যাম্পে এসে লাইন দিয়ে টিকা নিয়ে যাচ্ছেন অনেকেই। এদিন ক্যাম্পের বাইরে নোটিশ ঢাঙিয়ে দেওয়া হয় যে, অনলাইনে বুকিং এবং স্পটে আসা লোক মিলিয়ে ২০০ জন কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ দেওয়া হবে। যথারীতি লাইনে দাঁড়িয়ে পড়েন প্রায়  শ'তিনেক ভ্যাকসিন প্রার্থী। সবকিছু ঠিকঠাকই চলছিল।

আরও পড়ুন:স্বাস্থ্যকর্মীরা ঠায় দাঁড়িয়ে, মহিলাকে নিজেই টিকা দিয়ে দিলেন আসানসোলের প্রাক্তন ডেপুটি মেয়র

ঘড়িতে তখন বেলা সাড়ে এগারোটা। অভিযোগ, আচমকাই জানানো হয়, আর ভ্যাকসিন দেওয়া হবে না!  তখনও পর্যন্ত যাঁরা লাইনে দাঁড়িয়েছিলেন, তাঁরা রীতিমতো ক্ষোভে ফেটে পড়েন। এমনকী, ঘটনাস্থলে পৌঁছানোর পর পুলিশকে ঘিরেও বিক্ষোভ দেখানো হয়। দু'পক্ষের মধ্যে শুরু হয় ধস্তাধস্তি। সেইসময়ে বেশ কয়েক জনকে জোর করে ভ্যাকসিনেশন ক্যাম্পের বাইরে বের করে দেওয়া হয় অভিযোগ। প্রতিবাদে ক্যাম্পের বাইরে ফের একপ্রস্ত  চলে বিক্ষোভ দেখান ভ্যাকসিন প্রার্থীরা। 

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.