৯ দফা দাবিতে মাথাভাঙা মহকুমা শাসককে স্মারকলিপি বিজেপি যুব মোর্চার

আন্দোলনকারীরা পুলিসি ব্যারিকেড ভেঙে মহকুমা শাসকের দফতরে প্রবেশের চেষ্টা করেন।

Updated By: Dec 3, 2020, 09:52 PM IST
৯ দফা দাবিতে মাথাভাঙা মহকুমা শাসককে স্মারকলিপি বিজেপি যুব মোর্চার

নিজস্ব প্রতিবেদন : ভারতীয় জনতা যুব মোর্চার পক্ষ থেকে স্মারকলিপি জমা দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মাথাভাঙ্গা মহকুমা শাসকের দফতরে। অভিযোগ, বিক্ষোভকারীরা পুলিসের ব্যারিকেড ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন। মাথাভাঙ্গা থানার বিশাল পুলিস বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রসঙ্গত, ৯ দফা দাবির ভিত্তিতে এদিন মাথাভাঙ্গা ও শীতলখুচি বিধানসভা কমিটির পক্ষ থেকে মাথাভাঙ্গা মহকুমা শাসককে স্মারকলিপি প্রদান করতে আসে। দাবিগুলি হল- মাথাভাঙা শহরের সমস্ত ওয়ার্ডের নাগরিকদের পানীয় জলের সুষ্ঠু ব্যবস্থা করতে হবে। পুর এলাকায় বেআইনি পুকুর ভরাট বন্ধ করতে হবে। বেহাল পুকুরগুলো সংস্কার করতে হবে। বর্তমান পুর বোর্ডে অস্থায়ী ও স্থায়ী কর্মী নিয়োগে অস্বচ্ছতা এবং স্বজনপোষণ বন্ধ করতে হবে এবং তার সঠিক তদন্ত করতে হবে। প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে স্বজনপোষণ এবং দুর্নীতি বন্ধ করতে হবে। এছাড়াও পুর এলাকায় নিকাশি নালার নিয়মিত পরিষ্কার, বেহাল রাস্তাঘাটের সংস্কার, আবর্জনা-জঞ্জাল নিয়মিত পরিষ্কার, পুর এলাকার বাতিগুলি নিয়মিত মেরামতি ও দেখভাল করা, ট্রাফিক নিয়ন্ত্রণ ইত্যাদি বিষয়ে এদিন স্মারকলিপি প্রদান করা হয়। 

এদিন ভারতীয় জনতা যুব মোর্চার একটি মিছিল প্রথমে মাথাভাঙ্গা শহর পরিক্রমা করে। তারপর বিক্ষোভকারীরা মাথাভাঙ্গা পুরসভা অফিসের সামনে এসে বিক্ষোভ দেখান। সেখান থেকে মহকুমা শাসকের দফতরে আসেন। যুব মোর্চার কর্মসূচি উপলক্ষে এদিন মহকুমা শাসকের দফতর ছিল পুলিশি নিরাপত্তার চাদরে মোড়া। আন্দোলনকারীরা সেই পুলিসি ব্যারিকেড ভেঙে মহকুমা শাসকের দফতরে প্রবেশের চেষ্টা করেন। ঘটনাস্থলে মোতায়েন বিশাল পুলিস বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শেষে পুলিসের ঘেরাটোপে ভারতীয় জনতা যুব মোর্চার সদস্যরা মাথাভাঙ্গা মহকুমা শাসকের দফতরে স্মারকলিপি প্রদান করেন। যদিও, যুব মোর্চার দাবির পরিপ্রেক্ষিতে পুরসভার তরফে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।

আরও পড়ুন, আরও চওড়া হল শুভেন্দু-তৃণমূল ফাটল! কর্মী সংগঠনের দায়িত্ব থেকে অপসারিত শুভেন্দু

.