Anubrata Mondal: ব্যাংকে ব্যাংকে অ্যাকাউন্ট, বাজেয়াপ্ত কেষ্টর ১৭ কোটি!

Anubrata Mondal: রাজ্যজুড়ে দুটি সরকারি ও একটি বেসরকারি মিলিয়ে মোট ৩টি ব্যাংকের বিভিন্ন শাখায় অ্যাকাউন্ট রয়েছে অনুব্রত মণ্ডল ও তাঁর ঘনিষ্ঠ আত্মীয়দের। যার মধ্যে রয়েছে, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া, ব্যাংক অফ ইন্ডিয়া ও অ্যাক্সিস ব্যাংক। অনুব্রত ও তাঁর পরিবারের সদস্যদের নামে এইসব ব্যাংকে মাল্টিপল ডিপোজিট রয়েছে। 

Updated By: Aug 17, 2022, 06:52 PM IST
Anubrata Mondal: ব্যাংকে ব্যাংকে অ্যাকাউন্ট, বাজেয়াপ্ত কেষ্টর ১৭ কোটি!
ফাইল ছবি

সঞ্জয় ভদ্র: এবার অনুব্রত মণ্ডলের 'ঘরে' মিলল বিপুল টাকার হদিশ। অনুব্রত মণ্ডল ও তাঁর আত্মীয়দের বিপুল পরিমাণ টাকা বাজেয়াপ্ত করল সিবিআই। গোরুপাচার কাণ্ডের তদন্তে প্রায় ১৭ কোটি টাকা বাজেয়াপ্ত করল সিবিআই। তদন্তে হদিশ মিলেছে অনুব্রত মণ্ডলের নামে একাধিক সম্পত্তির। অনুব্রত ও তাঁর ঘনিষ্ঠদের একাধিক ব্যাংক অ্যাকাউন্টেরও হদিশ মিলেছে। সেইসব ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে কোটি কোটি টাকার আমানত! সবই মাল্টিপল ডিপোজিট স্কিমে আমানত। সেইসব অ্যাকাউন্ট থেকেই মোট ১৬ কোটি ৯৭ লাখ বাজেয়াপ্ত করল সিবিআই। এই পুরো টাকাই কেষ্টর বলে মনে করছেন তদন্তকারীরা। সিবিআই সূত্রে জানা গিয়েছে, তারা সব ব্যাংক কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন। রাজ্যজুড়ে দুটি সরকারি ও একটি বেসরকারি মিলিয়ে মোট ৩টি ব্যাংকের বিভিন্ন শাখায় অ্যাকাউন্ট রয়েছে অনুব্রত ও তাঁর ঘনিষ্ঠ আত্মীয়দের।

যার মধ্যে রয়েছে, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া, ব্যাংক অফ ইন্ডিয়া ও অ্যাক্সিস ব্যাংক। অনুব্রত ও তাঁর পরিবারের সদস্যদের নামে এইসব ব্যাংকে মাল্টিপল ডিপোজিট রয়েছে। সেইসব-ই ফ্রিজ করে দেওয়ার অনুরোধ করা হয়েছে সিবিআই-এর তরফে। এই বিপুল পরিমাণ টাকার উৎস কী? কোটি কোটি টাকার আয়কর রিটার্ন হয়েছে কিনা? তা জানতে চায় সিবিআই। প্রসঙ্গত, বুধবার সকালে অনুব্রত মণ্ডলের অ্যাকাউন্ট্যান্টকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। বোলপুরের পূর্বপল্লিতে সিবিআই ক্যাম্পে অনুব্রত মণ্ডলের অ্যাকাউন্ট্যান্ট মণীশ কোঠারিয়াকে ডেকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ে সুকন্যা মণ্ডল, দুজনেরই অ্যাকাউন্টের কাগজপত্র সহ সবকিছু দেখাশোনা করতেন এই মণীশ কোঠারিয়া। মণীশ কোঠারিয়া-ই অনুব্রতর সমস্ত হিসেবপত্র সামলাতেন। তাঁর আইটি রিটার্ন ফাইল করতেন। সেইসবই এবার আতস কাচের তলায়। 

আরও পড়ুন, Anubrata Mondal Daughter: বাড়ি গিয়ে নোটিস সিবিআইয়ের, কথা বলার অবস্থায় নেই জানালেন 'বিপর্যস্ত' কেষ্ট-কন্যা

ঠিকঠাক আইটি রিটার্ন ফাইল হয়েছিল কিনা? আইটি রিটার্ন ফাইল করার সময় কী কী নথি জমা দেওয়া হয়েছিল? সবটাই খতিয়ে দেখছেন তদন্তকারীরা। এদিন সিবিআই আধিকারিকরা একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের বোলপুর শাখাতেও যান। পাশাপাশি, সিবিআই স্ক্যানারে এবার অনুব্রত-কন্যা সুকন্যাও।  সূত্রের খবর, অনুব্রত মণ্ডলের একাধিক নথিতে মেয়ের নাম পাওয়া গিয়েছে। সুকন্যার নামে বেশ কিছু সম্পত্তি রয়েছে বলেও অনুমান সিবিআই-এর। এদিন বাড়ি গিয়ে কেষ্ট-কন্যাকে নোটিস ধরায় সিবিআই। যদিও তিনি কথা বলতে নারাজ বলে সিবিআই আধিকারিকদের জানান কেষ্ট-কন্যা সুকন্যা। অন্যদিকে, কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রে খবর, গোরুপাচার কাণ্ডে ধৃত এনামুল হকের কললিস্ট খুঁজে দেখা গিয়েছে যে এনামুল, সায়গল হোসেন ও আরেক অভিযুক্ত লতিফের মধ্যে একাধিকবার ফোনে কথা হয়েছে। মোট ১৬ বার কথা হয়েছে এনামুল ও সায়গলের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.