Jhalda Councilor Murder: ঝালদার SDPO-কে জিজ্ঞাসাবাদ, ধৃতদের হেফাজতে নিল CBI

বাদ গেলেন না রাজ্য পুলিসের তদন্তকারী অফিসার, ক্লোজ হওয়া ৫ জন-সহ থানার কর্মীরাও।

Updated By: Apr 9, 2022, 06:45 PM IST
Jhalda Councilor Murder: ঝালদার SDPO-কে জিজ্ঞাসাবাদ, ধৃতদের হেফাজতে নিল CBI

নিজস্ব প্রতিবেদন: ঝালদাকাণ্ডে IC-র ভূমিকা কী ছিল? পুলিসের কাছে কখন খবর আসে? কী পদক্ষেপ করা হয়? SDPO-কে জিজ্ঞাসাবাদ করল CBI। বাদ গেলেন না রাজ্য পুলিসের তদন্তকারী অফিসার (IO), ক্লোজ হওয়া ৫ জন-সহ থানার কর্মীরাও। ধৃত ৪ জনকে নিজেদের হেফাজতে নিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

হাইকোর্টের নির্দেশে ঝালদায় তপন কান্দু খুনের তদন্ত করছে CBI। স্রেফ ৪ প্রত্যক্ষদর্শীই নন, এর আগেও কিন্তু ক্লোজ হওয়া ৫ পুলিসকর্মীকে জিজ্ঞাসাবাদ করেছিলেন তদন্তকারীরা। তপন কান্দু খুনের ঘটনাস্থল পরিদর্শন করেছিলেন  CBI-র DIG অখিলেশ সিং। নিহতের স্ত্রী পূর্ণিমা কান্দু ও ভাইপো মিঠুনের সঙ্গে কথা বলেছিলেন। CBI-র কাছে ফের আইসির বিরুদ্ধে পূর্ণিমা অভিযোগ করেছেন বলে খবর।

আরও পড়ুন: Kakinara Blast: লেডিজ ব্যাগে বোমা! বিস্ফোরণে কেঁপে উঠল কাঁকিনাড়া

এদিন ঝালদায় CBI-র অস্থায়ী ক্যাম্পে তলব করা হয় SDPO সুব্রত দেবকে। সঙ্গে রাজ্য পুলিসের তদন্তকারী অফিসার ও থানার সমস্ত পুলিসকর্মীদের। IC-র ভূমিকা কী ছিল, তা SDPO-র কাছে জানতে চান তদন্তকারীরা। এরপর IC-কেও জিজ্ঞাসাবাদ করা হয়ে হবে বলে CBI সূত্রে খবর।   

 ঝালদা পুরসভা  ২ নম্বর ওয়ার্ড থেকে কংগ্রেসের টিকিটে জিতেছিলেন তপন কান্দু। কেন খুন হতে হল তাঁকে? ঝালদা থানার আইসির বিরুদ্ধে পুলিস সুপারকে চিঠি দিয়েছিলেন নিহতের স্ত্রী। অভিযোগ করেছিলেন, পুরনির্বাচন ঘোষণার পর থেকে নাকি তপন কান্দুকে তৃণমূলে যোগ দেওয়ার জন্য দিচ্ছিলেন আইসি! এমনকী, এই অভিযোগের স্বপক্ষে একটি অডিয়ো ক্লিপও প্রকাশ করেছেন নিহত কাউন্সিলরের ভাইপো মিঠুন কান্দু। যদিও এর সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.