পর পর বাতিল ভোরের ট্রেন, তালদি ও ঠাকুরনগরে অবরোধ বিক্ষুদ্ধ যাত্রীরা

তবে এখনও পর্যন্ত এ বিষয়ে রেলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Updated By: Jan 5, 2022, 09:29 AM IST
পর পর বাতিল ভোরের ট্রেন, তালদি ও ঠাকুরনগরে অবরোধ বিক্ষুদ্ধ যাত্রীরা
নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন: সাতসকালে তিনটি ক্যানিং লোকাল পর পর বাতিল। তারপরেই বিক্ষোভ শুরু হয় তালদি ও ঠাকুরনগর স্টেশনে। তালদি স্টেশনে রেল অবরোধ করেন যাত্রীরা। বিক্ষোভের জেরে ব্যাহত শিয়ালদহ দক্ষিণ শাখার রেল চলাচল। প্রথম ট্রেন ও দ্বিতীয় ট্রেনের দাবিতে রাত দুটো থেকে ঠাকুরনগর রেল গেটে অবরোধ শুরু করেছে ফুল ব্যবসায়ীরা। রাত দুটো থেকে রেল লাইনের উপর ফুলের বোঝা ফেলে অবরোধ শুরু হয়েছে। 

বিক্ষোভকারীদের বক্তব্য, ফার্স্ট ট্রেন এবং সেকেন্ড ট্রেনে তারা মূলত ফুল নিয়ে কলকাতায় যান। ফুলের ব্যবসা করে তাদের পেট চলে। সকালের দুটো ট্রেন না চললে তারা কলকাতায় যেতে পারবেন না এবং না খেয়ে মরতে হবে। ফলে অবিলম্বে ট্রেন চালু করতে হবে। যতক্ষণ না ট্রেন চালানোর হবে ততক্ষণ তারা অবরোধ চালিয়ে যাবেন বলে জানান। ঘটনাস্থলে মোতায়েন জিআরপি।

আরও পড়ুন, Weather Today: শীতের দাপুটে ইনিংস কাঁপছে বাংলা, তবে দ্রুতই আবহাওয়া বদলের ইঙ্গিত

তবে এখনও পর্যন্ত এ বিষয়ে রেলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। লোকাল রেলপুলিস অবরোধ তোলার চেষ্টা করছেন। তালদি স্টেশনে ইতিমধ্যেই জড়ো হয়েছেন প্রচুর যাত্রী। পাশাপাশি ঠাকুর নগর স্টেশনেও রেল অবরোধ হয়েছে। অভিযোগ, ক্যানিং থেকে শিয়ালদাগামী প্রথম আপ ট্রেন ৩:৫২ মিনিটে ছাড়ে। সেই ট্রেন না চলার কারণে বহু মানুষ নিজেদের কর্মস্থলে যেতে পারছেন না। 

এদিকে, রেলের দাবি রাজ্যের নির্দেশিকা মেনে ভোর ৫ টা থেকে ট্রেন পরিষেবা শুরু করা হচ্ছে। যেহেতু ৫ টা পর্যন্ত নাইট কারফিউ চলছে সেই বিধিনিষেধ মেনেই বন্ধ রাখা হয়েছে ট্রেন। এদিকে অবরোধে দক্ষিণ শাখার ট্রেন চলাচল ব্যহত। দুটো স্টেশনে নিত্যযাত্রীদের অবরোধের কারণে ঘুঁটিয়ারি শরিফ স্টেশনেও দাঁড়িয়ে ট্রেন। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.