Breaking: মহামারীর মহৌষধ, কোভিশিল্ড এল কলকাতায়

 ১৬ জানুয়ারি থেকে শুরু হবে টিকাকরণ। কাকভোরেই পুণে থেকে রওনা দিয়েছিল। 

Updated By: Jan 12, 2021, 03:24 PM IST
Breaking: মহামারীর মহৌষধ, কোভিশিল্ড এল কলকাতায়

নিজস্ব প্রতিবেদন: অবশেষে প্রতীক্ষার অবসান। দমদম বিমান বন্দরে নামল বহু প্রতীক্ষিত ভ্যাকসিন। বিমান বন্দর থেকে শীতাতপ নিয়ন্ত্রিত পণ্যবাহী ট্রাকে করে বাগাবাজারে পৌঁছাবে কোভিশিল্ড। পুণের সেরাম ইন্সটিটিউট থেকে বিশেষ বিমানে কলকাতায় এল প্রায় সাত লক্ষ ভ্যাকসিন। ১৬ জানুয়ারি থেকে শুরু হবে টিকাকরণ। কাকভোরেই পুণে থেকে রওনা দিয়েছিল। 

বাগবাজারে কেন্দ্রীয় মেডিক্যাল স্টোরে পৌঁছাবে কোভিশিল্ড। তারপর রাজ্যের হাসপাতালগুলিতে পৌঁছবে টিকা। ইতিমধ্যেই সব জেলায় তিনটি করে হাসপাতালে টিকাকরণের মহড়া হয়েছে। এই গোটা প্রক্রিয়া নিয়ে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ভিডিও বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।   

আরও পড়ুন: Corona Vaccine-এর ছ'লাখ ৮৯ হাজার ডোজ কলকাতায়, দেখুন মহাষৌধের প্রথম ছবি

 

সূত্রের খবর, প্রতি ডোজ কোভিশিল্ডের (Covishield) দাম ধার্য হয়েছে ২০০ টাকা। প্রাথমিকভাবে সরকারকে ১.১ কোটি ডোজ দেবে সেরাম। আপাতত ২০০ টাকা করে পড়ছে প্রথম ১০ কোটি ডোজের দাম।

আরও পড়ুন: বাগবাজারে পৌঁছল Covishield, রাখা হবে রবীন্দ্র সরণির সেন্ট্রাল ফ্যামিলি ওয়েলফেয়ারে

প্রথম ধাপে ৩ কোটি কোভিড যোদ্ধাকে ভ্যাকসিন দেওয়া হবে বলে গতকাল জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু বাকিদের কী হবে? বৈঠকে জানতে চান মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। সেই সিদ্ধান্ত পরে নেওয়া হবে বলে জানিয়েছে কেন্দ্র। এর পাশাপাশি দু'টি টিকার মধ্যে কোনটি নিরাপদ, সেই প্রশ্নও করেন মুখ্যমন্ত্রী। নীতি আয়োগের  বিনোদ কে পল তাঁকে আশ্বস্ত করেন, এখনও গুরুতর পার্শ্বপ্রতিক্রিয়া মেলেনি। 

.