দিন গড়ালেও কাটল না বনগাঁর জট, পুরসভা কার, মুখে কুলুপ একজিকিউটিভ অফিসারের

বনগাঁ পুরসভার আস্থাভোট নিয়ে মঙ্গলবার দিনভর টানটান উত্তেজনা ছিল গোটা এলাকায়। তৃণমূলের দাবি, বিজেপি কাউন্সিলররা সময়মতো হাজির হতে না পারায় ভোটাভুটিতে জয়লাভ করেছে তারা।

Updated By: Jul 16, 2019, 05:31 PM IST
দিন গড়ালেও কাটল না বনগাঁর জট, পুরসভা কার, মুখে কুলুপ একজিকিউটিভ অফিসারের

নিজস্ব প্রতিবেদন: বনগাঁ পুরসভার আস্থা ভোট নিয়ে একজিকিউটিভ অফিসারের বক্তব্যেও কাটল না ধোঁয়াশা। মঙ্গলবার বিকেলে পুর ভবন থেকে বেরিয়ে একজিকিউটিভ অফিসার গৌরাঙ্গ বিশ্বাস বলেন, আস্থা ভোট হয়েছে। তবে তাতে কে জিতেছে তা প্রকাশ্যে জানাননি তিনি। বলেন, উপযুক্ত কর্তৃপক্ষের কাছে জমা পড়বে রিপোর্ট। 

 

বনগাঁ পুরসভার আস্থাভোট নিয়ে মঙ্গলবার দিনভর টানটান উত্তেজনা ছিল গোটা এলাকায়। তৃণমূলের দাবি, বিজেপি কাউন্সিলররা সময়মতো হাজির হতে না পারায় ভোটাভুটিতে জয়লাভ করেছে তারা। উলটো দিকে বিজেপির দাবি, ১১ জন কাউন্সিলরের স্বাক্ষরসহ প্রস্তাব জমা দেওয়া হয়েছে একজিকিউটিভ আধিকারিকের কাছে। ফলে পুরসভার দখল করেছে তারা।

পুরসভা কার দখলে রয়েছে এই নিয়ে বিবাদের জেরে মঙ্গলবার দুপুরে রণক্ষেত্রের চেহারা নেয় পুরসভা  চত্বর। তৃণমূল - বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিস। 

আস্থা ভোটে অনুপস্থিত বিজেপি কাউন্সিলররা, বনগাঁ পুরসভা দখলে, দাবি তৃণমূলের

বিকেলে পুরভবন থেকে একজিকিউটিভ অফিসার গৌরাঙ্গ বিশ্বাস সংবাদমাধ্যমকে বলেন, নির্দিষ্ট সময় আস্থা ভোট হয়েছে। একটিই প্রস্তাব গৃহীত হয়েছে। পরে কেউ এসে আরেকটি প্রস্তাব দিয়ে গেলে আমার কিছু করার নেই। তবে ভোটাভুটিতে কারা জয়ী হয়েছে তা বলতে অস্বীকার করেন তিনি। 

নির্বাচনী আধিকারিকের মন্তব্যে স্পষ্ট, বনগাঁ পুরসভার দখল রয়েছে তৃণমূলেরই হাতে। বিজেপি পরে গিয়ে একটি প্রস্তাব পেশ করলেও তা গৃহীত হয়নি। 

ওদিকে এদিনের ঘটনাক্রমের পর ফের আদালতের দ্বারস্থ হওয়ার প্রস্তুতি নিচ্ছে বিজেপি। বিজেপির দাবি, পুলিসকে ব্যাবহার করে গণতন্ত্রকে হত্যা করেছে তৃণমূল কংগ্রেস সরকার। 

 

.