বিশ্বভারতীর পুরনো রেজিস্ট্রার অফিসের প্রাচীর নির্মাণের কাজ বন্ধ করল বোলপুর পুরসভা

ওই নির্মাণ কাজ যেখানে চলছিল সেই এলাকায় সিসিটিভি ক্যামেরাও বসিয়ে দেওয়া হয়েছে পুরসভার তরফে। 

Updated By: Jan 30, 2021, 07:32 PM IST
বিশ্বভারতীর পুরনো রেজিস্ট্রার অফিসের প্রাচীর নির্মাণের কাজ বন্ধ করল বোলপুর পুরসভা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এর আগেও একাধিক কারণে শিরোনামে এসেছে বিশ্বভারতী। এবার ফের প্রকাশ্যে বিশ্বভারতী আর বোলপুর পৌরসভার দ্বন্দ্ব। বন্ধ করে দেওয়া হল পুরনো রেজিস্ট্রার অফিসের প্রাচীর নির্মাণের কাজ। দীর্ঘ দিন ধরে একের পর এক দ্বন্দ্বে জড়িয়ে পড়ছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। বার বার প্রাচীর নির্মাণ নিয়েই বিশ্বভারতীতে সমস্যা তৈরি হয়েছে।

বিশ্বভারতীর দমকল অফিসের সামনেই পুরনো রেজিস্ট্রার অফিস। আর সেই অফিস দীর্ঘদিন ধরেই  বেহাল অবস্থায় পড়ে আছে। নতুন করে সেই জায়গাটি ও ঘরটি সংস্কারের কাজ শুরু করেছিল বিশ্বভারতী। এবার সেই কাজই বন্ধ করে দিল বোলপুর পুরসভা। 

জানা গিয়েছে, এখানে প্রাচীর নির্মাণ করা হচ্ছে,  সেখানে ঢুকে আছে PWD এর জমি। এই অভিযোগ তুলেই আজ বোলপুর পুরসভার প্রশাসনিক কর্তারা গিয়ে প্রাচীর ও ফেন্সিং তৈরি করার কাজ বন্ধ করে দেয়। কর্মরত কর্মীদের হাতেও একটি নোটিস ধরিয়ে দেওয়া হয় পুরসভার তরফে।

আরও পড়ুন: 'Mamata এখন অতীত, আঁচল পেতে উন্নয়ন চাইব শাহের কাছে', BJPতে যোগদানের আগে Rajib

পুরসভার তরফে প্রশাসক অমর শেখ বলেন, 'বিশ্বভারতী যে প্রাচীরটি নির্মাণ করছে সেখানে ৪ ফুট না ছেড়ে কাজ করা হচ্ছে। PWD-র জমি ঢুকে এই অংশে। এরফলে প্রাচীরের ধারে যে দোকানদারগুলি রয়েছে তাঁদের সমস্যা হচ্ছে। পাশাপাশি সাধারণ মানুষেরও সমস্যা হচ্ছে। তাই নোটিস দেওয়া হয়েছে। 

এই ঘটনায় বিশ্বভারতীর সঙ্গে যোগাযোগ করা হলে তারা এ বিষয়ে কিছু বলতে চাইনি বলেও দাবি করেছেন পুরসভার প্রশাসক। ওই নির্মাণ কাজ যেখানে চলছিল সেই এলাকায় সিসিটিভি ক্যামেরাও বসিয়ে দেওয়া হয়েছে পুরসভার তরফে। 

.