ডোমকলে কালো পতাকা রাজ্যপালকে, পুলিসের 'সাপোর্টে'ই বিক্ষোভ, টুইটারে তোপ ধনকড়ের

"ডোমকলে বিক্ষোভকারীদের প্রতি সমর্থন ছিল পুলিসের। ঘটনাস্থলে কোনও পুলিসের দেখা মেলেনি।"

Updated By: Nov 20, 2019, 08:04 PM IST
ডোমকলে কালো পতাকা রাজ্যপালকে, পুলিসের 'সাপোর্টে'ই বিক্ষোভ, টুইটারে তোপ ধনকড়ের

নিজস্ব প্রতিবেদন : ডোমকলে পুলিস বিক্ষোভকারীদের 'সাপোর্ট' করেছে। টুইটারে তোপ দাগলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এদিন ডোমকল গার্লস কলেজে নতুন ভবন উদ্বোধনে যাওয়ার সময় তৃণমূল কর্মীদের বিক্ষোভের মুখে পড়েন রাজ্যপাল। তাঁকে কালো পতাকা দেখানো হয়। সেই ঘটনাতেই চূড়ান্ত ক্ষুব্ধ হন রাজ্যপাল।

প্রসঙ্গত, ডোমকল গার্লস কলেজের নতুন ভবন উদ্বোধন করতে রাজ্যপালকে আমন্ত্রণ জানিয়েছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা ডোমকলের সিপিএম বিধায়ক আনিসুর রহমান। অভিযোগ, রাজ্যপালের কনভয় পৌঁছনোর আগে থেকেই রাস্তার দুধারে দাঁড়িয়ে ছিলেন তৃণমূল কর্মীরা। রাজ্য়পালকে কালো পতাকা দেখান তাঁরা। সঙ্গে ‘গো ব্যাক’ স্লোগান। এই ঘটনায় টুইটারে নিজের ক্ষোভ ব্যক্ত করে রাজ্যপাল ধনকড় লিখেছেন, "ডোমকলে বিক্ষোভকারীদের প্রতি সমর্থন ছিল পুলিসের। ঘটনাস্থলে কোনও পুলিসের দেখা মেলেনি।"

উল্লেখ্য, আজ ডোমকলে যাওয়ার জন্য রাজ্য সরকারের কাছে হেলিকপ্টার চেয়েছিলেন রাজ্যপাল। কিন্তু নবান্নের তরফে সরাসরি 'না' বলে দেওয়া হয়। সরাসরি জানিয়ে দেওয়া হয় যে রাজ্যপালকে হেলিকপ্টার দেওয়া যাবে না। ওইদিন হেলিকপ্টার উপলব্ধ নয়। এরপর আজ সড়কপথেই ডোমকল যান রাজ্যপাল। সড়কপথে ডোমকল যাওয়ার ক্ষেত্রে তাঁকে কী কী অসুবিধার সম্মুখীন হতে হয়েছে, এদিন একের পর এক টুইটে সেকথা নিজেই জানান রাজ্যপাল-

আরও পড়ুন, রাজ্যের দোষেই JEE (main)-এ বঞ্চিত বাংলা, স্বপক্ষে প্রমাণ পেশ ধনখড়ের

শেষে ডোমকলে পৌঁছে তৃণমূল কর্মীদের বিক্ষোভের মুখে পড়েন রাজ্যপাল। তাঁকে কালো পতাকা দেখানো হয়। এই ঘটনার নিন্দায় সরব হয়েছে কংগ্রেস ও বামেরা। বিধানসভার বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী বলেন, এই ঘটনা রাজ্যের শাসকদলের জন্য মর্যাদাহানিকর। অন্যদিকে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেন, শালীনতার সীমা ছাড়িয়ে গিয়েছে। যদিও তৃণমূলের দাবি, এটা সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত বিক্ষোভ।

.