Tamluk: তমলুকে তৃণমূলের 'বড়' হার, ডবল আসন ছিনিয়ে জয়ী বিজেপি!

বিজেপি ৮টি আসনে জয়লাভ করেছে। আর তৃণমূল কংগ্রেস ৪টি আসনে জয় লাভ করেছে। উত্তম বারিক বলেন, নির্বাচনের মুখে এটা হওয়া বাঞ্ছনীয় নয়। 

Updated By: Mar 14, 2024, 11:05 AM IST
Tamluk: তমলুকে তৃণমূলের 'বড়' হার, ডবল আসন ছিনিয়ে জয়ী বিজেপি!

চম্পক দত্ত: লোকসভা ভোটের মুখেই ধাক্কা খেল  তৃণমূল। সমবায় ভোটে জয়জয়কার বিজেপির। তমলুকের শহিদ মাতঙ্গিনী ব্লকের পদুমপুর সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচন ছিল। সেখানেই ১২টি আসনে তৃণমূল কংগ্রেস, বিজেপি এবং সিপিএম প্রতিদ্বন্দ্বিতা করে। মোট ভোটার সংখ্যা ছিল ৫৪৫ জন। মোট ৫টি গ্রাম পদুমপুর, ঘোড়াঠাকুরিয়া, ধূর্পা, রাজগোদা এবং পোলন্দা এই সমবায় সমতির অন্তর্ভুক্ত।

ফল প্রকাশের পর দেখা যায় বিজেপি ৮টি আসনে জয়লাভ করেছে। আর তৃণমূল কংগ্রেস ৪টি আসনে জয় লাভ করেছে। ভোটের মুখেই এই জয় বাড়তি অক্সিজেন যোগাবে বিজেপিকে। এমনটাই ধারণা বিজেপি কর্মী সমর্থক থেকে ওয়াকিবহল মহলের। এই নিয়ে জেলা পরিষদের সভাপতি উত্তম বারিক বলেন, নির্বাচনের মুখে এটা হওয়া বাঞ্ছনীয় নয়। পুরো বিষয়টি খতিয়ে দেখতে হবে। নিজেদের মধ্যে কোনও সমস্যা রয়েছে কিনা। যদিও সেই সঙ্গে তিনি এও দাবি করেন যে, সমবায় সমিতির নির্বাচনের সঙ্গে লোকসভা নির্বাচনের কোনও সম্পর্ক নেই। তবে সমবায় সমিতির নির্বাচনকেও নির্বাচনের মতই দেখা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

ওদিকে এই জয়ের পর বিজেপির রাজ্য কমিটির সদস্য প্রদীপ দাস বলেন, তৃণমূল কংগ্রেস যেভাবে গোটা রাজ্যে অরাজকতা তৈরি করেছে এবং সন্দেশখালিতে যে ঘটনা ঘটিয়েছে, তারই ফলস্বরূপ সাধারণ মানুষ তৃণমূল কংগ্রেস থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। এই জয় তারই প্রমাণ। তমলুক লোকসভা কেন্দ্র থেকেও বিজেপি প্রার্থী প্রায় ৩ লক্ষ ভোটে জয়লাভ করবেন বলে দাবি করেন তিনি। প্রসঙ্গত, তমলুক আসন থেকে বিজেপি প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়কে প্রার্থী করতে পারে বলে শোনা যাচ্ছে। ইতিমধ্যেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে তমলুক গিয়ে পুজোও দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। ওদিকে তৃণমূল তমলুক আসনে প্রার্থী করেছে দেবাংশু ভট্টাচার্যকে।

আরও পড়ুন, Kajal Sheikh | Birbhum: কীভাবে লিড দিতে হয় সময় হলেই বলে দেব, প্রচারে বেরিয়ে বিস্ফোরক কাজল

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.