এক লাফে ২ থেকে ১৪, বিধানসভায় বড় ঘর চেয়ে অধ্যক্ষের দ্বারস্থ হতে চলেছে বিজেপি

বিজেপির পরিষদীয় দলনেতা মনোজ টিগ্গা জানিয়েছেন, ২ জনের জন্য বরাদ্দ ঘরে ১৪ জনের জায়গা হচ্ছে না। তাই স্পিকারের কাছে বিজেপির জন্য বড় ঘর বরাদ্দ করার আবেদন জানাতে চলেছেন তিনি। 

Updated By: Aug 21, 2019, 12:12 PM IST
এক লাফে ২ থেকে ১৪, বিধানসভায় বড় ঘর চেয়ে অধ্যক্ষের দ্বারস্থ হতে চলেছে বিজেপি

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গে ক্রমশ বহরে বাড়ছে দল। পথে তো বটেই আইনসভাতেও। তাই বসার জায়গায় টান পড়েছে বিজেপি বিধায়কদের। বিধানসভায় বিজেপিকে বড় ঘর দেওয়ার জন্য স্পিকারকে আবেদন জানাতে চলেছেন পরিষদীয় দলনেতা মনোজ টিগ্গা। 

 

আশা জাগিয়েও গত বিধানসভা নির্বাচনে মাত্র ২টি আসন জিতেছিল বিজেপি। লোকসভা নির্বাচনের সঙ্গে বিধানসভা উপ-নির্বাচনে আরও চারটি আসন জেতে তারা। ফলে ২৯৫ আসনের বিধানসভায় তাদের সংখ্যা বেড়ে হয় ৬। ভোটের ফল বেরোতেই একের পর এক বিজেপি বিধায়ক যোগ দিতে শুরু করেন বিজেপিতে। একে একে ৮ জন বিধায়ক বিভিন্ন দল থেকে যোগ দিয়েছেন বিজেপিতে। ফলে তাদের সংখ্যা বেড়ে হয়েছে ১৪। বিজেপির পরিষদীয় দলনেতা মনোজ টিগ্গা জানিয়েছেন, ২ জনের জন্য বরাদ্দ ঘরে ১৪ জনের জায়গা হচ্ছে না। তাই স্পিকারের কাছে বিজেপির জন্য বড় ঘর বরাদ্দ করার আবেদন জানাতে চলেছেন তিনি। 

কাশ্মীরে ফের মধ্যস্থতার ইচ্ছেপ্রকাশ ট্রাম্পের, বললেন সমস্যার উৎস ধর্ম

ওদিকে দলবদলকারী বিধায়করা ইস্তফা দেবেন কি না তা নিয়ে এখনো মুখে কুলুপ এঁটেছে বিজেপি। তাদের বিরুদ্ধে দলবদল বিরোধী আইন প্রয়োগ করা হবে কি না তা নিয়ে মুখ খোলেনি তৃণমূলও। তবে বিশেষজ্ঞরা মনে করছেন, বর্তমান পরিস্থিতিতে দলবদল বিরোধী আইন প্রয়োগ করে নিজেদের অস্বস্তি আর বাড়াতে চায় না তৃণমূল। এই আইন প্রয়োগ করে দলবদলকারীদের বিধায়ক পদ খারিজ হলে সেই আসনগুলিতে উপ - নির্বাচন করাতেই হবে। আর তাতে তৃণমূলের হার হলে চাপ আরও বাড়বে দলের ওপর। ফলে বিধানসভায় বিজেপির বড় ঘরের দাবি মেনে নিতেই পারেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। 

.