South Dinajpur: পাখির চোখ ২৪, বিজেপির হাতিয়ার অমৃত ভারত স্টেশন প্রকল্প

Sukanta Majumdar: দুয়ারে ২০২৪-এর লোকসভা নির্বাচন। আর ২০২৪-এর লোকসভা নির্বাচনে বালুরঘাট আসনকে পাখির চোখ করে এগোতে চাইছে রাজ্য বিজেপি। 

Updated By: Feb 26, 2024, 05:56 PM IST
South Dinajpur: পাখির চোখ ২৪, বিজেপির হাতিয়ার অমৃত ভারত স্টেশন প্রকল্প

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুয়ারে কড়া নাড়ছে ২০২৪-এর লোকসভা নির্বাচন। আর ২০২৪-এর লোকসভা নির্বাচনে বালুরঘাট আসনকে পাখির চোখ করে এগোতে চাইছে রাজ্য বিজেপি। 

রাজ্য বিজেপির সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারের নিজের নির্বাচনক্ষেত্র ও বাসস্থান  বালুরঘাট। তাই একের পর এক রেল প্রকল্প বাস্তবায়ন করার চেষ্টা করেছেন তিনি। সোমবার তাঁর ব্যতিক্রম হল না, দেশের ৫৫৪ টি অমৃত ভারত স্টেশনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে বালুরঘাট স্টেশনকেও অমৃত ভারত স্টেশনের তালিকাভুক্ত করা হল। 

আরও পড়ুন: Amrit Bharat Station: অমৃত ভারত! আপনার খুব চেনা স্টেশনগুলো বদলে যাবে এমনই...

প্রধানমন্ত্রীকে দিয়ে তার ভিত্তিপ্রস্তর স্থাপন করালেন সুকান্ত মজুমদার। উপস্থিত ছিলেন কাটিহার ডিভিশনের ডিআরএম সুরিন্দর কুমার সহ রেল আধিকারিকরা। অন্যদিকে, বিজেপির পক্ষ থেকে উপস্থিত ছিলেন গঙ্গারামপুর ও তপন বিধানসভার বিধায়ক সহ বিজেপির অন্যান্য জেলা নেতৃত্ব। 

২০০৪ সালে একলাখী বালুরঘাট রেল প্রকল্পের সূচনা হয়েছিল। তারপর দীর্ঘ সময় পেরিয়েছে বালুরঘাট একলাখী রেল প্রকল্পের উল্লেখযোগ্য কোন উন্নতি এ যাবৎকাল জেলার মানুষ চাক্ষুষ করেনি। সাংসদ নির্বাচিত হওয়ার পর করোনা মহামারীর জন্য দীর্ঘ সময় উন্নয়নমূলক প্রকল্পগুলি বন্ধ ছিল। তারপর নিউ নরমালে একাধিক প্রকল্পের সূচনা হয়।  

একলাখী বালুরঘাটের বিদ্যুতায়ন, বুনিয়াদপুর গঙ্গারামপুর ও বালুরঘাট স্টেশনের পরিকাঠামোগত উন্নয়ন, নতুন রেল প্রবর্তন এবং রামপুর স্টেশনে রেক পয়েন্ট চালু সহ বালুরঘাট হিলি রেলপথের জমির অধিগ্রহণের জন্য উদ্যোগ গ্রহণ। একের পর এক এই প্রকল্পগুলিকে সামনে নিয়ে এসে ২৪ এর ভোট বৈতরণী পার হতে চেষ্টা করবে বিজেপি এটা বলা বাহুল্য। রেলের এই উন্নয়নে খুশি দক্ষিণ দিনাজপুরের সাধারণ মানুষ।

আরও পড়ুন: Primary Health Center: ডাক্তার থেকেও নেই! ফিরে যাচ্ছেন রোগীরা, বেহাল চিকিৎসা পরিষেবা উপস্বাস্থ্য কেন্দ্রে...

সাংসদ সুকান্ত মজুমদারের বক্তব্য শুধু এই সমস্ত প্রকল্প নয়, এর সঙ্গে বুনিয়াদপুর কালিয়াগঞ্জ রেল সম্প্রসারণের কাজ, বালুরঘাট হিলি রেলপথের বাস্তবায়ন সহ অন্যান্য গৃহীত প্রকল্প তিনি সুযোগ পেলে সম্পূর্ণ করবেন।

 কাটিহার ডিভিশনের ডিয়ার এম সুরিন্দর কুমার অবশ্য বলছেন একসঙ্গে এতগুলো প্রকল্প গৃহীত হয়েছে এবং সব প্রকল্প শেষ হতে কিছু সময় লাগবেই। আরও মাস ছয়েক সময় লেগে যাবে গৃহীত প্রকল্পগুলির বাস্তবায়নে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.