TMC Dharna: কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে তৃণমূলের বিক্ষোভে বিজেপি বিধায়ক, মাইক হতে সমর্থন করলেন দাবিকে

TMC Dharna: জেলা তৃণমূল সভাপতি মৃণাল সরকারের দাবি, তৃণমূলের বক্তব্য মেনে নিয়েছেন সত্যেন রায়। তবে এনিয়ে বিজেপির কোনও জেলা নেতৃত্ব কোনও মন্তব্য করেননি

Updated By: Aug 6, 2023, 03:30 PM IST
TMC Dharna: কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে তৃণমূলের বিক্ষোভে বিজেপি বিধায়ক, মাইক হতে সমর্থন করলেন দাবিকে

শ্রীকান্ত ঠাকুর: কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে রাজ্যজুড়ে বিভিন্ন জায়গায় অবস্থান ধরনা করছে তৃণমূল কংগ্রেস। গত ২১ ফেব্রুয়ারি ধর্মতলার সমাবেশ থেকে ওই কর্মসূচির কথা ঘোষণা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার দক্ষিণ দিনাজপুরে এরকমই এক ধরনায় মাইক হাতে বক্তব্য রাখলেন গঙ্গারামপুরের বিজেপি বিধায়ক সত্যেন রায়। কেন্দ্রীয় বঞ্চনার দাবিকেই সমর্থন করলেন বিজেপি বিধায়ক। এনিয়ে শোরগোল শুরু হয়েছে জেলা রাজনৈতিক মহলে।

আরও পড়ুন-রামপুরহাটে উদ্ধার ১২ হাজার জিলেটিন স্টিক, তড়িঘড়ি তদন্তে পুলিস

তৃণমূলের ধরনা মঞ্চে এসে বিজেপি বিধায়ক বলেন, কেন্দ্র ও রাজ্য সরকার বসে ঠিক করুক কেন বাংলার মানুষ টাকা পাচ্ছেন না। দায়িত্ব দুই সরকারে। আমাদের বিধায়কদের নয়। রবিবার গঙ্গারামপুরে বিজেপি বিধায়ক সত্যেন রায়ের বাড়ি থেকে দুশোা মিটার দূরে বাতাসপুরি মোড়ে তৃণমূলের ধরনা চলছে। সেই ধরনা মঞ্চের পাশ দিয়েই বাড়ি ফিরছিলেন সত্যেন রায়।  তিনি যখন ওই ধরনা মঞ্চের পাশ দিয়ে যাচ্ছিলেন তখন তাঁকে দেখে জয় বাংলা স্লোগান ওঠে। সেইসময় গাড়ি থামিয়ে নেমে পড়েন সত্যেনবাবু। এরপর তিনি সোজা মঞ্চে উঠে যান। মাইক নিয়ে তৃণমূলের বহু বক্তব্য সমর্থন করেন, কিছু বক্তব্যের বিরোধিতাও করেন। বলেন, কিছু কিছু জায়গায় কেন্দ্রের বঞ্চনা রয়েছে। সেখানে বিধায়কদের কিছু করার নেই।

জেলা তৃণমূল সভাপতি মৃণাল সরকারের দাবি, তৃণমূলের বক্তব্য মেনে নিয়েছেন সত্যেন রায়। তবে এনিয়ে বিজেপির কোনও জেলা নেতৃত্ব কোনও মন্তব্য করেননি।

রবিবার বেলা বারোটা থেকে ব্লকে ব্লকে চলছে ওই অবস্থান বিক্ষোভ। একশো দিনের টাকা আটকে রাখা, রাস্তায় টাকা না দেওয়া সহ একাধিক ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছে তৃণমূল। তবে তৃণমূলের ওই বিক্ষোভ নিয়ে কটাক্ষ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সংবাদমাধ্যমে তিনি বলেন, প্রধানমন্ত্রী রাজধর্ম পালন করেন। তিনি কাউকে বঞ্চনা করেন না। চোরেরা ধরনায় বসছে। অন্যদিকে, এনিয়ে তৃণণূল মুখপাচ্র কুণাল ঘোষ বলেন, দিল্লি থেকে পাওনা টাকা ফিরিয়ে আনতে হবে।

এদিকে, কেন্দ্রের কাছ থেকে টাকা না পেলে বড় পদক্ষেপ নেওয়া হুমকি দিলেন বাঁকুড়ার এক তৃণমূল নেতা। ১০০ দিনের টাকা না দিলে ২০২৪ সালে লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থীদের প্রচার করতে না দেওয়ার হুঁশিয়ারি তৃনমূলের শ্রমিক সংগঠনের ওই নেতার। বাঁকুড়ায় আজ তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি নেতা শ্যামসুন্দর দত্ত ওই কথা বলেন। আজ বাঁকুড়ার সার্কিট হাউস মোড়ে কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে ধরনা অবস্থান মঞ্চে বক্তব্য রাখতে উঠে এই হুঁশিয়ারি দেন শ্যামসুন্দর দত্ত। পাল্টা কড়া প্রতিক্রিয়া দিয়েছে বিজেপি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.