BJP candidate list : সিঙ্গুরে মাস্টারমশাই, উত্তরপাড়ায় প্রবীর ঘোষালকে প্রার্থী করতেই দলে তুমুল বিদ্রোহ

BJP candidate list : বয়সের কারণে আডবাণী টিকিট পাননি! তাহলে বৃদ্ধ রবীন্দ্রনাথ ভট্টাচার্য কি করে পেলেন?

Updated By: Mar 14, 2021, 07:53 PM IST
BJP candidate list : সিঙ্গুরে মাস্টারমশাই, উত্তরপাড়ায় প্রবীর ঘোষালকে প্রার্থী করতেই দলে তুমুল বিদ্রোহ
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : প্রার্থীতালিকা ঘোষণা হতেই জায়গায় জায়গায় ক্ষোভে ফেটে পড়লেন বিজেপির (BJP) কর্মী-সমর্থকরা। সিঙ্গুরে যেমন রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে (Rabindranath Bhattacharjee)  প্রার্থী করায় ক্ষোভে ফেটে পড়েছেন বিজেপি কর্মীরা। তেমনই উত্তরপাড়ায় প্রবীর ঘোষালকে (Prabir Ghosal) প্রার্থী করায় দলীয় সিদ্ধান্তকে ভুল বলেও দাবি করলেন ক্ষুব্ধ বিজেপি নেত্রী কৃষ্ণা ভট্টাচার্য। 

গতবার উত্তরপাড়া বিধানসভা থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন কৃষ্ণা ভট্টাচার্য। এদিন তিনি বলেন, "যাঁর বিরুদ্ধে ভূরি ভূরি দুর্নীতি, বদনাম রয়েছে, তাঁকে কী করে দল প্রার্থী করে? বিজেপি (BJP) কি দানছত্র খুলে বসে আছে?" একইসঙ্গে সিঙ্গুরে রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে (Rabindranath Bhattacharjee) বিজেপি প্রার্থী করায় কৃষ্ণা ভট্টাচার্যের সাফ প্রশ্ন, "৮০ বছরের বৃদ্ধ রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে কি করে টিকিট দেয়?" দলের এই সিদ্ধান্তের বিরোধিতা করে আগামী দিনে তিনি নির্দল প্রার্থী হতে পারেন বলেও জানিয়েছেন কৃষ্ণ ভট্টাচার্য।

প্রসঙ্গত, সিঙ্গুরে রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে (Rabindranath Bhattacharjee) বিজেপি (BJP) প্রার্থী করায় তীব্র কটাক্ষ করেছেন তৃণমূল (TMC) সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। বলেন, "মোদী কি পথভ্রষ্ট হয়ে গেলেন? মুরলী মনোহর যোশী, লালকৃষ্ণ আডবাণীদের টিকিট দেননি, কেননা তাঁদের ৭৫ বছরের বেশি বয়স হয়ে গিয়েছিল বলে, এদিকে আজকে তো ৯০ বছরের একটা লোক প্রার্থী হল! নরেন্দ্র মোদী বিজেপিকে জোকার বানিয়ে দিল।" তাঁর সাফ ঘোষণা, "বিজেপি ক্ষমতায় আসতে পারবে না। আর যাঁরা সাংসদ থেকে প্রার্থী হলেন, তাঁদের জন্য আবার নির্বাচন করতে হবে। বাবুল সুপ্রিয়, লকেট চট্টোপাধ্যায়রা বাংলার মুখ-ই না।"

আরও পড়ুন, 'হুইলচেয়ারেই বাংলা ঘুরব, ভাঙা পায়েই খেলা'র হুঙ্কার মমতার, কটাক্ষ লকেটের

অন্যদিকে চুঁচুড়ায় লকেট চট্টোপাধ্যায়কে (Locket Chatterjee) প্রার্থী করতেই দল ছাড়ার কথা ঘোষণা করেছেন বিজেপি (BJP)-র প্রাক্তন হুগলি জেলা সভাপতি সুবীর নাগ। ফেসবুকে তিনি লিখেছেন, "প্রতারিত। দল থেকে, রাজনীতি থেকে সরে দাঁড়ালাম।" এর পাশাপাশি, সপ্তগ্রামের তৃণমূল নেতা দেবব্রত বিশ্বাস বিজেপিতে যোগ দেওয়ায় তাঁর বিরুদ্ধেও পোস্টার পড়েছে। পোস্টারে লেখা, "ধিক্কার। খুনি, তোলাবাজ, জমি মাফিয়া দেবব্রত বিশ্বাসকে বিজেপিতে নেওয়া যাবে না।" এসব বিষয়কে যদিও আমল দিতে চাইছেন না বিজেপি নেতৃত্ব। প্রবীর ঘোষাল (Prabir Ghosal) যেমন বললেন, "হুগলি জেলার ১৮টা আসনে তাঁরাই জয়ী হবেন।"

আরও পড়ুন, West Bengal Assembly Election : তৃতীয় ও চতুর্থ দফায় BJP-র তারকা প্রার্থী ও তাঁদের কেন্দ্র

রাজ্য বনাম কেন্দ্রীয় মন্ত্রী, হেভিওয়েটদের টক্করে এবার জমজমাট Tollygunge

.