BJP Uluberia Meeting Cancelled: হাইকোর্টের অনুমতির পরও বাতিল, একুশে জুলাই উলুবেড়িয়ায় হচ্ছে না শুভেন্দুর সভা

উলুবেড়িয়ায় সভা করতে চেয়ে বিজেপির করা মামলায় মঙ্গলবার শুনানি হয় হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের এজলাসে। বিজেপির আইনজীবীর কাছে বিচারপতি জানতে চান, ২১ জুলাই কেন?

Updated By: Jul 20, 2022, 07:51 PM IST
BJP Uluberia Meeting Cancelled: হাইকোর্টের অনুমতির পরও বাতিল, একুশে জুলাই উলুবেড়িয়ায় হচ্ছে না শুভেন্দুর সভা

সুভাশিষ মণ্ডল: একুশে জুলাই তৃণমূলের শহিদ দিবসের দিন উলুবেড়িয়ায় সভা করার পরিকল্পনা করেছিল বিজেপি। অনুমতি দেয়নি জেলা প্রশাসন। এরপরই এনিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয় বিজেপি। শেষপর্যন্ত বুধবার শর্তসাপেক্ষে সেই সভার অনুমতি দেয় কলকাতা হাইকোর্ট। কিন্তু সভার অনুমতি পাওয়ার পরই আগামিকালের সেই সভা বাতিল করল বিজেপি। ওই সভায় প্রধান বক্তা ছিলেন শুভেন্দু অধিকারী।

সভার সময়, স্থান পছন্দ হয়নি বিজেপির। পাশাপাশি সভা করার জন্য যেসব শর্ত দেওয়া হয়েছে তাও মেনে নিতে পারছে না গেরুয়া শিবির। এদিন সাংবাদিক সম্মলনে শুভেন্দু অধিকারী বলেন, সভা করার জন্য হাইকোর্ট যেসব শর্ত দিয়েছে তা সভা করার বিপক্ষে। ওই সভা না হলেও আগামী ২৭ জুলাই প্রতিবাদ সভার ডাক দিয়েছেন শুভেন্দু। ওই দিন এসপি অফিস চলো  অভিযান হবে। 

উলুবেড়িয়ায় সভা করতে চেয়ে বিজেপির করা মামলায় মঙ্গলবার শুনানি হয় হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের এজলাসে। বিজেপির আইনজীবীর কাছে বিচারপতি জানতে চান, ২১ জুলাই কেন? ২০ তারিখ হতে পারে, ২২ তারিখ হতে পারে। রবীন্দ্রনাথের জন্মদিন হলে না হয় মানতাম নির্দিষ্ট দিন করেছে, কিন্তু এক্ষেত্রে কি নির্দিষ্ট দিন আছে'? অবশেষে বুধবার শর্তসাপেক্ষে উলুবেড়িয়ায় বিজেপির সভার অনুমতি দিল হাইকোর্ট।

আদালতের নির্দেশ, একুশে জুলাই উলুবেড়িয়ার বিজেপি কার্যালয়ের কাছে মানসতলা মাঠে সভা করা যাবে। রাত ৮ থেকে রাত ১০ পর্যন্ত করা যেতে পারে ওই সভা। বুধবার সন্ধেয় স্থানীয় থানাকে সভাস্থলের সম্পর্কে জানাতে হবে। জনসভায় কোনও প্ররোচনামূলক ভাষণ দিতে পারবেন না বিজেপি নেতারা। 

আরও পড়ুন-বাংলাকে অশান্ত করতেই ২১ জুলাই সভা বিজেপির, আদালতের শর্ত যেন মানা হয়: অভিষেক 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.