নিকাশি ব্যবস্থা সারাই-এর অভিযোগে বিক্ষোভ বীরভূমে

তাঁদের অভিযোগ রাস্তা সম্প্রসারনের জন্য দীর্ঘদিন ধরে ওই এলাকার নিকাশি নালা বন্ধ অবস্থায় পড়ে রয়েছে।

Updated By: Apr 8, 2019, 11:33 AM IST
নিকাশি ব্যবস্থা সারাই-এর অভিযোগে বিক্ষোভ বীরভূমে

নিজস্ব প্রতিবেদন: রাস্তা সম্প্রসারণ এর কাজের অজুহাতে খোয়া গেছে গ্রামের নিকাশি ব্যবস্থা এই দাবিতে সোমবার পথে নামলেন স্থানীয় বাসীন্দারা। আজ সোমবার নিকাশি ব্যবস্থা সারানোর দাবিতে বীরভূমের সিউড়ী থানা এলাকায় খটংগার মহকুমাপুরে রাস্তা অবরোধ করল গ্রামবাসীরা। তাঁদের অভিযোগ রাস্তা সম্প্রসারনের জন্য দীর্ঘদিন ধরে ওই এলাকার নিকাশি নালা বন্ধ অবস্থায় পড়ে রয়েছে, ফলে স্বাভাবিক জীবনযাপন ব্যহত হচ্ছে।

আরও পড়ুন: বিজেপি নেত্রীকে মারের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, উত্তপ্ত নৈহাটি

বাসিন্দাদের আরও অভিযোগ, এবিষয়ে একাধিকবার স্থানীয় পঞ্চায়েতকে জানিয়েও কোনও সদুত্তর মেলেনি। রাস্তা সম্প্রসারণের কাজ মিটে যাওয়ার পরও ওই নিকাশি নালাটি আর খুলে দেয়নি ঠিকাদাররা। অন্যদিকে ঠিকাদারের দাবি এটা তাঁদের কাজের মধ্যে পড়ে না স্থানীয় পঞ্চায়েতেরই কাজ এটা। বেশ কিছুদিন ধরেই নিকাশি ব্যবস্থা ক্ষতিগ্রস্থ হয় ওই এলাকায়। নোংরা জল ছড়িয়ে পড়ছে গ্রামের বিভিন্ন জায়গায়, জলের কারণে বিভিন্ন রোগের আশঙ্কাও করছেন গ্রামবাসীরা। পাশাপাশি মশার উপদ্রবেরও অভিযোগ রয়েছে তাঁদের।

যত সম্ভব দ্রুত নিকাশি ব্যবস্থা স্বাভাবিক করার দাবিতে আজ সকাল থেকে প্রায় তিন ঘন্টা পথ অবরোধ করে গ্রামবাসীরা। দীর্ঘক্ষণ রাস্তা অবরোধ থাকার পর ঘটনাস্থলে যায় সিউড়ি থানার পুলিস। পরে পুলিশের রাস্তা সারাই-এর আশ্বাসে অবরোধ তুলে নেন গ্রামবাসীরা।

Tags:
.