Birbhum: ‘বোমা-অস্ত্র উদ্ধার করুন’, মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই বীরভূমে উদ্ধার ২০০ তাজা বোমা

ঘটনাটি বীরভূমের মারগ্রাম থানার ছোট ডাঙাল গ্রামের কাছে।

Updated By: Mar 25, 2022, 09:57 AM IST
Birbhum: ‘বোমা-অস্ত্র উদ্ধার করুন’, মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই বীরভূমে উদ্ধার ২০০ তাজা বোমা
মারগ্রামে উদ্ধার বোমা।

নিজস্ব প্রতিবেদন: ''সারা বাংলায় সমস্ত জায়গায় তল্লাসী চালাও। যেখানে যত বোমা রয়েছে, যত বেআইনি অস্ত্র রয়েছে, সব উদ্ধার করতে হবে'', মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) এই নির্দেশের পরই রাতারাতি বীরভূমে উদ্ধার হল বোমা।  প্রায় ২০০ টি তাজা বোমা উদ্ধার করল পুলিস।

ঘটনাটি বীরভূমের মারগ্রাম থানার ছোট ডাঙাল গ্রামের কাছে। এই ছোট ডাঙাল গ্রামের ক্যানেলের কাছে ছটি ব্যারেলে বোমা গুলি রাখা রয়েছে। সূত্র মারফত খবর পেয়ে মারগ্রাম থানার পুলিস ঘটনাস্থলে গিয়ে বোমা গুলি উদ্ধার করেছে। ইতিমধ্যে ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিস। খবর দেওয়া হয়েছে বম্ব স্কোয়াডেও।

গতকাল বগটুই গ্রামে এসে রাজ্য পুলিসের ডিজিকে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন রজ্যের যেখানে যেখানে বোমা ও বেআইনি অস্ত্র সব উদ্ধার করতে হবে। পুলিসে যারা সক্রিয়ভাবে কাজ করবে, তাকে যথার্থ সম্মান জানান হবে। আর যে সঠিকভাবে কাজ করবে না, তার পুলিসে কাজ করার দরকার নেই। তারপরেই তত্পর হয়ে ওঠে পুলিস।

আগামী কয়েকদিন ধরে রাজ্য জুড়ে চলবে পুলিসের বিশেষ অভিযান। সেই কারণে পুলিসের সব শীর্ষ কর্তাদের ছুটি বাতিল করার নির্দেশ দিয়েছেন রাজ্য পুলিসের ডিজি মনোজ মালব্য।  রাজ্যের সব জেলার পুলিস সুপার ও পুলিস কমিশনারদের ছুটি বাতিল করা হয়েছে আগামী ১০ দিনের জন্য। রাজ্যে কোথায় কোথায় বোমা বা বেআইনি অস্ত্র রাখা আছে, সেই তল্লাশি চালানো হবে।

এদিন বগটুইয়ে নিহতদের পরিবারের একজনকে চাকরি দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। নিহতদের পরিবারকে ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়ারও ঘোষণা করেন মমতা। রামপুরহাটের বগটুই গ্রামে গিয়ে নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন মুখ্যমন্ত্রী। দোষীদের কোনওভাবেই রেয়াত নয়, এদিনও সাফ জানিয়েছেন তিনি। সেই সঙ্গে পুলিসকে আরও বেশি তৎপর হয়ে শুধু বগটুই নয়, সারা বাংলার যেখানে যত বোমা-অস্ত্র রয়েছে, তা উদ্ধারের নির্দেশ দেন মমতা বন্দ্যোরপাধ্যায়।

আরও পড়ুন, Rampurhat Arson: মুখ্যমন্ত্রীর নির্দেশ, ত্রস্ত বগটুইয়ে কঠোর নিরাপত্তা প্রশাসনের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.