'প্রাথমিক শিক্ষক নিয়োগে ৩ লাখ ঘুষ চান কমল থাপা', ED-IT তদন্তের দাবি তুললেন Binoy Tamang

টাকা চেয়ে কমল থাপার ফোনালাপের ১৪ মিনিট ২১ সেকেন্ডের অডিও ফাইলটির ফরেন্সিক পরীক্ষার দাবি জানিয়েছেন Binoy Tamang। 

Reported By: মৌপিয়া নন্দী | Updated By: Feb 4, 2021, 07:25 PM IST
'প্রাথমিক শিক্ষক নিয়োগে ৩ লাখ ঘুষ চান কমল থাপা', ED-IT তদন্তের দাবি তুললেন Binoy Tamang

নিজস্ব প্রতিবেদন : "কমল থাপা ও তাঁদের মাফিয়াদের উপর বিচারবিভাগীয় তদন্ত হওয়া উচিত। তাঁদের শাস্তি দেওয়া উচিত।" এমনই দাবি তুললেন বিনয় তামাং (Binoy Tamang)। তাঁর অভিযোগ, GTA-এর আওতায় প্রাথমিক শিক্ষকের (Primary Teacher) শূন্যপদে নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি করেছেন কমল থাপা। DELed সার্টিফিকেটের জন্য প্রকাশ্যেই ১ লাখ ১৫ হাজার টাকা চান কমল থাপা। আর শিক্ষকপদে নিয়োগের জন্য চান ৩ লাখ টাকা। এই বিষয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) ও আয়কর দফতরের (IT) তদন্তের দাবি তুলেছেন বিনয় তামাং।

কার্সিয়ঙের বাসিন্দা কমল থাপা (Kamal Thapa) নিজেও একজন শিক্ষক। বিমল গুরুংপন্থী মোর্চা সমর্থক তিনি। বিনয় তামাং (Binoy Tamang) দাবি করেছেন, টাকা চেয়ে কমল থাপার ফোনে কথোপকথন 'পাবলিক ডোমেইন'-এই রয়েছে। ১৪ মিনিট ২১ সেকেন্ডের ওই অডিও ফাইলটির ফরেন্সিক পরীক্ষার দাবি জানিয়েছেন তিনি। ওই ফোনালাপে একইসঙ্গে কমল থাপা তাঁর 'মাফিয়া' সঙ্গীদের নামও করেছেন বলে দাবি বিনয়ের। তাই তাঁদের বিষয়েও তদন্তের দাবি জানিয়েছেন তিনি।

বিনয় তামাংয়ের (Binoy Tamang) কথায়, GTA, দার্জিলিং পুলিস, দার্জিলিং জেলা প্রশাসন, জেলা শিক্ষা দফতর ও পশ্চিমবঙ্গ সরকারের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা উচিত। অবিলম্বে এর তদন্ত করা উচিত। পাশাপাশি, ফোনে যে মহিলার কণ্ঠস্বর শোনা যাচ্ছে, তিনি ও তাঁর পরিবারকে পুলিসি নিরাপত্তা দেওয়ারও দাবি জানিয়েছেন তামাং। তাঁর স্পষ্ট হুঁশিয়ারি, যদি বিষয়টিকে যথাযথ গুরুত্ব দিয়ে দেখা না হয়, তাহলে আরও বড় মাত্রায় আন্দোলনে নামবেন তিনি।

তামাং (Binoy Tamang) অভিযোগ করেছেন, ২০০৮ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত দার্জিলিং পাহাড়ে দুর্নীতি চরম পর্যায়ে পৌঁছেছিল। আবার সেই 'মাফিয়া'রা পাহাড়ে ঢুকেছে। তাদের 'মাফিয়া ব্যবসা' শুরু করেছে। পাহাড়ে আবার চোখ রাঙাচ্ছে 'মাফিয়া রাজ'। এই পরিস্থিতিতে দার্জিলিং পাহাড়কে 'দুর্নীতিমুক্ত' করাই তাঁর একমাত্র লক্ষ্য বলে সাফ জানিয়েছেন বিনয় তামাং। আর সেই কারণেই ED ও IT-র তদন্তের দাবি জানিয়েছেন গোর্খা জনমুক্তি মোর্চা সভাপতি।

আরও পড়ুন, EXCLUSIVE : 'গেম চেঞ্জার হতে পারে মহাজোট,' অনুমতি চেয়ে সোনিয়াকে চিঠি মান্নানের

আমি কিন্তু Free Independent Opinion-এর পক্ষে

.