Jalpaiguri: গণেশকে বিশাল লাড্ডু! জেনে নিন এর ওজন কত, দামই-বা কত, বানাতে কতদিন লাগল...

Big Laddu in the Puja of Lord Ganesh in Jalpaiguri: আজ গণেশ পুজো। গণেশ চতুর্থীতে দেশজুড়ে মহাসমারোহে অনুষ্ঠিত হচ্ছে গণেশ পুজো। গণেশ চতুর্থীতে গণপতির আরাধনা থেকে বাদ পড়েননি জলপাইগুড়িও। গণেশ পুজোকে কেন্দ্র করে জলপাইগুড়ি জেলার সঙ্গে মেতে উঠেছে জলপাইগুড়ি শহরও।

Updated By: Sep 19, 2023, 02:20 PM IST
Jalpaiguri: গণেশকে বিশাল লাড্ডু! জেনে নিন এর ওজন কত, দামই-বা কত, বানাতে কতদিন লাগল...

প্রদ্যুৎ দাস: আজ গণেশ পুজো। গণেশ চতুর্থীতে দেশজুড়ে মহাসমারোহে  অনুষ্ঠিত হচ্ছে গণেশ পুজো। গণেশ চতুর্থীতে গণপতির আরাধনা থেকে বাদ  পড়েননি জলপাইগুড়িও। গণেশ পুজোকে কেন্দ্র করে জলপাইগুড়ি জেলার সঙ্গে মেতে উঠেছে জলপাইগুড়ি শহরও। জলপাইগুড়ি তথা উত্তরবঙ্গের সবচেয়ে বড় গণেশ দিয়ে সেখানে জোর কদমে শুরু গণেশ-আরাধনা।

আরও পড়ুন: 'সিদ্ধিদাতা' গণেশের পুজো করলে কী হয়? গণেশ কি সত্যিই বিঘ্নবিনাশক? নাকি...

এবার গণেশ চতুর্থীথে জলপাইগুড়িতে বিশেষ চমক ৫১ কেজির লাড্ডু! গণেশ  পুজোতে প্রসাদ হিসেবে গণেশের প্রধান মিষ্টি ভোগ হিসাবে লাড্ডু দেওয়া হয়। এবার ৫১ কেজি ওজনের লাড্ডু ভোগ দিয়ে গণেশের আরাধনা করবে জলপাইগুড়ি শহরের পান্ডা পাড়ার 'যুবশক্তি'র সদস্যরা। এদের তরফে আয়োজিত প্রথম বর্ষের গণেশ পুজোর মূল আকর্ষণ সুবিশাল লাড্ডু।

তিনদিন ধরে কারিগররা গণেশের ভোগের জন্য ৫১ কেজির এই লাড্ডুটি তৈরি করেছেন। যার মূল্য প্রায় ২৫ হাজার টাকা। পুজো শেষে এই লাড্ডুভোগ প্রসাদ হিসেবে ভক্তদের মধ্যে বিতরণ করা হবে। 

আরও পড়ুন: Ganesh Chaturthi 2023: দীর্ঘ তিন শতাব্দী পরে এই গণেশ চতুর্থীতে বিরল সব দিব্য যোগ! সৌভাগ্যের শীর্ষে উঠবেন কারা?

কিন্তু পুজোর পরে তো প্রসাদ। তাই খাওয়ার আগে আপাতত বিশাল ওই লাড্ডুকে চোখের দেখা দেখতেই ভিড় জমছে প্যান্ডেলে। ৫১ কেজি লাড্ডু দর্শন এবং প্রসাদ পেতে ভক্তদের ঢল নামবে বলে অবশ্য আশাবাদীই ছিলেন ক্লাবের সদস্যরা। 'যুবশক্তি' ক্লাবের অন্যতম সদস্য শ্যাম সাহা জানিয়েছেন, আমরা ৫১ কেজি লাড্ডু দিয়ে গণেশের ভোগ দেব। আমরা একটু নতুনত্ব করার চেষ্টা করেছি। এর আগে জলপাইগুড়ির কোথাও ৫১ কেজির লাড্ডু হয়েছে কিনা সন্দেহ আছে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.