অব্যহতির পর ভারতী ঘোষের সাংবাদিক বৈঠক ঘিরে ধোঁয়াশা

গত ২৫ ডিসেম্বর ভারতী ঘোষকে পশ্চিম মেদিনীপুরের পুলিস সুপারের পদ থেকে বদলি করে রাজ্য সরকার। এর পরই রাজ্য পুলিসের ডিজি সুরজিত্ করপুরকায়স্থের কাছে পদত্যাগপত্র পাঠান ভারতী ঘোষ। প্রায় সপ্তাহখানেকের সাসপেন্সের পর মঙ্গলবার গৃহীত হয় ভারতী ঘোষের ইস্তফা। এর পরই সাংবাদিক বৈঠক ডাকেন তিনি। 

Updated By: Jan 3, 2018, 12:10 PM IST
অব্যহতির পর ভারতী ঘোষের সাংবাদিক বৈঠক ঘিরে ধোঁয়াশা

নিজস্ব প্রতিবেদন: চাকরি থেকে অব্যহতির পর প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষের সাংবাদিক বৈঠক ঘিরে ধোঁয়াশা। বুধবার কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হওয়ার কথা থাকলেও পরে অস্বীকার করেন তিনি। পদত্যাগের পর মুখ খুলে ভারতী কী বলেন, তা নিয়ে কৌতুহলি ছিল রাজনৈতিক মহল। 

গত ২৫ ডিসেম্বর ভারতী ঘোষকে পশ্চিম মেদিনীপুরের পুলিস সুপারের পদ থেকে বদলি করে রাজ্য সরকার। এর পরই রাজ্য পুলিসের ডিজি সুরজিত্ করপুরকায়স্থের কাছে পদত্যাগপত্র পাঠান ভারতী ঘোষ। প্রায় সপ্তাহখানেকের সাসপেন্সের পর মঙ্গলবার গৃহীত হয় ভারতী ঘোষের ইস্তফা। 

মঙ্গলবার জানা যায় বুধবার কলকাতার বাসভবনে সাংবাদিক বৈঠক করবেন তিনি। যদিও বুধবার বেলায় যোগাযোগ করা হলে ভারতী জানান, এদিন কোনও সাংবাদিক বৈঠক করবেন না তিনি। বরং মেদিনীপুর যাবেন বাংলো খালি করতে। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন বলে আশ্বস্ত করেছেন প্রাক্তন এই আইপিএস। 

আরও পড়ুন - আরও নামল পারদ, কনকনে ভোরে কলকাতায় উষ্ণতার খোঁজ

রাজ্যে পালাবদলের পর থেকেই শাসকদলের সঙ্গে ভারতী ঘোষের সুসম্পর্ক একাধিক বার আলোচনায় উঠে এসেছে। এমনকী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়কে 'জঙ্গলমহলের মা' বলে সম্মোধন করেছিলেন তিনি। ২০১৬ বিধানসভা নির্বাচনের আগে ভারতী ঘোষকে পক্ষপাতিত্বের অভিযোগে পশ্চিম মেদিনীপুরের পুলিস সুপারের পদ থেকে অপসারণ করে নির্বাচন কমিশন। ভোট মিটতেই যদিও তাঁকে পুরনো পদে ফেরান মমতা। এহেন ভারতীর সঙ্গে রাজ্য সরকারের কী এমন মতবিরোধ হল, তা নিয়ে কৌতুহলি অনেকেই। কেনই বা ভারতীকে এত সহজে অব্যহতি দিল রাজ্য, তা নিয়েও চলছে নানা জল্পনা। 

 

.