BGBS: এবার পর্যটনে বিনিয়োগ টানতে উদ্যোগী রাজ্য

রাজ্য তুলে ধরতে চায় ডুয়ার্স থেকে সুন্দরবন, পাহাড় থেকে রয়্যাল বেঙ্গল টাইগার; বাঁকুড়া, বিষ্ণুপুর, মুর্শিদাবাদ এবং সামগ্রিক ভাবে জঙ্গলমহলকে পুঁজি করতে চায় রাজ্য।  

Updated By: Apr 21, 2022, 04:58 PM IST
BGBS: এবার পর্যটনে বিনিয়োগ টানতে উদ্যোগী রাজ্য

নিজস্ব প্রতিবেদন: এই বাংলার আনাচে-কানাচে যে অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্য ছড়িয়ে রয়েছে এক্ষেত্রে তাকেই পুঁজি করতে চায় রাজ্য। তারা তুলে ধরতে চায় ডুয়ার্স থেকে সুন্দরবন, পাহাড় থেকে রয়্যাল বেঙ্গল টাইগার; বাঁকুড়া, বিষ্ণুপুর, মুর্শিদাবাদ এবং সামগ্রিক ভাবে জঙ্গলমহলকে পুঁজি করতে চায় সরকার। এ নিয়ে মৌ স্বাক্ষরও হওয়ার কথা।

জানা গিয়েছে, শুধু পর্যটনই নয়, বিশ্ব বঙ্গ সম্মেলনে আজ, বৃহস্পতিবার চলছে 'বি-টু-বি' অর্থাৎ, 'বিজনেস টু বিজনেস' আলোচনা। আলোচনা চলছে বিভিন্ন 'ইনভেস্টমেন্ট প্রোপোজাল' নিয়ে। সেখানে ক্ষুদ্র শিল্প, বস্ত্রশিল্প ইত্যাদি শিল্পের সঙ্গে রয়েছে পর্যটনও।

তবে বিনিয়োগের প্রস্তাব অতীতে কতটা কার্যকর হয়েছে তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন বিরোধীরা। আবার তথ্য দিয়ে সরকার দেখিয়েছে, প্রস্তাব অনুযায়ী বিনিয়োগ মন্দ হয়নি। এই দড়ি টানাটানির মধ্য়ে এবার টুরিজম নিয়ে এই উদ্যোগ।

অতিমারীর ধাক্কা সামলে দু'বছর পরে বসল বিশ্ব বাণিজ্য সম্মেলন। বিগত দিনের তুলনায় আরও বেশি বিনিয়োগ টানাই লক্ষ্য রাজ্যের। এবার থাকছেন আমেরিকা, ব্রিটেন, অস্ট্রেলিয়া, জার্মানি-সহ একাধিক দেশের প্রতিনিধিরা। এ বছর সম্মেলনে দেশ-বিদেশি প্রতিনিধিদের সামনে রাজ্যে শিল্পস্থাপনের সুবিধা ছাড়াও 'ব্র্যান্ড বাংলা'কে তুলে ধরার চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন: Mahestala: কারখানায় ব্যবহৃত অক্সিজেনে চিকিৎসা! রোগীমৃত্যুতে ধুন্ধুমারকাণ্ড নার্সিংহোমে

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.