Bengal Weather Update: কবে আসছে বর্ষা? বড় আপডেট দিল হাওয়া অফিস...

Weather Today: কখনও প্যাঁচপ্যাঁচে গরম কখনও আবার ধেয়ে আসছে বৃষ্টি। বর্ষা কবে আসছে, সেই প্রশ্ন সকলেরই। অবশেষে এল আপডেট। কী বলছে আবহাওয়া দফতর। 

Updated By: Jun 5, 2024, 07:04 PM IST
Bengal Weather Update: কবে আসছে বর্ষা? বড় আপডেট দিল হাওয়া অফিস...

অয়ন ঘোষাল: কিছুদিন আগেই রিমালের দৌলতে ঝড় বৃষ্টির মুখে পড়ে বাংলা। তবে ঝড় বৃষ্টি মিটলেও গরম আর পিছু ছাড়ছে না। সবাই জিজ্ঞাসা কবে আসছে বর্ষা? বুধবার কেন্দ্রীয় আবহাওয়া বিজ্ঞান মন্ত্রকের ডি ডি জি এম পূর্বাঞ্চল, সোমনাথ দত্ত জানালেন কবে বর্ষা আসার সম্ভাবনা। 

আরও পড়ুন- Varun Dhawan: 'ঘরে লক্ষ্মী এসেছে', মেয়ে হওয়ার আনন্দে মিষ্টি বিলোলেন বরুণ ধাওয়ান...

তিনি বলেন, 'বুধবার দক্ষিণের কিছু জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা আছে ঠিকই, তবে এই দুর্বিষহ ঘর্মাক্ত পরিস্থিতি মোকাবিলায় তা পর্যাপ্ত নাও হতে পারে। দুই বর্ধমান বীরভূম নদীয়া এবং মুর্শিদাবাদ সহ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি। বৃহস্পতিবার সব জেলাতেই কিছুটা বেশি বৃষ্টি হবে। ৭ তারিখে বর্ধমান হুগলি দুই ২৪ পরগনা দুই মেদনীপুরে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে বৃষ্টি প্রায় নেই। ৮ তারিখে দক্ষিণবঙ্গের মেদিনীপুর দুটি বর্ধমান বীরভূম মুর্শিদাবাদে বিক্ষিপ্ত বৃষ্টি। বাকি জেলাগুলিতে তেমন সম্ভাবনা নেই। ৯ তারিখে পূর্ব বর্তমান ছাড়া আর কোথাও সেভাবে বৃষ্টি নেই। হাওয়া ঘুরতে পারে ১০ তারিখে। সেদিন দক্ষিণবঙ্গের সব জেলাতে বৃষ্টিপাতের সম্ভাবনা বজ্রবিদ্যুৎ সহ সেই সাথে থাকবে ঝোড়ো হাওয়া'।

'দক্ষিণ উষ্ণ এবং আর্দ্র আবহাওয়ার সম্ভাবনা রয়েছে বিশেষ করে পুরুলিয়া বাঁকুড়া পূর্ব মেদনীপুর এবং পশ্চিম বর্ধমান এই জেলাগুলিতে। সতর্কবার্তা দেওয়া আছে অকারণে বাইরে না যাওয়া এবং পর্যাপ্ত জল পানের। ১৩ জুনের আগে মৌসুমী বায়ু দক্ষিণবঙ্গে প্রবেশের কোনো আশা নেই', জানালেন কেন্দ্রীয় আবহাওয়া বিজ্ঞান মন্ত্রকের ডি ডি জি এম পূর্বাঞ্চল। 

আরও পড়ুন- Bolpur Lok Sabha | Anubrata Mandal: বোলপুরে উলটপুরাণ, নিজের পাড়াতেই কেষ্টকে হারাল বিজেপি!

শুধু দক্ষিণবঙ্গেই নয়, জানালেন কেমন থাকবে উত্তরবঙ্গের আবহাওয়া। উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলায় মাঝারি বৃষ্টি। বাকি জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা। এই বৃষ্টি মৌসুমী বায়ু অর্থাৎ বর্ষার বৃষ্টি। ৬ তারিখে একই রকম পরিস্থিতি থাকবে।  ৭ তারিখ উপরে পাঁচটি জেলা কিছুটা বেশি বৃষ্টি পাবে। ৯, ১০ এবং ১১ তারিখ কিছুটা বেশি বৃষ্টি পাবে উত্তরবঙ্গের  জেলা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.