Bengal Weather Update: বেড়ে গিয়েও ফের কমল তাপমাত্রা, রাজ্যে জারি শীতের আমেজ

রাজ্যে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ দুই বঙ্গেই শীতের আমেজ চলবে। আগামী চার পাঁচ দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানা গিয়েছে। উত্তুরে হাওয়ার পথেও কোনও বাধা নেই এই মুহূর্তে। শুষ্ক মনোরম পরিস্থিতি থাকবে সপ্তাহের শেষে। জানা গিয়েছে কাল আরও সামান্য নামতে পারে পারদ।

Updated By: Nov 26, 2022, 07:48 AM IST
Bengal Weather Update: বেড়ে গিয়েও ফের কমল তাপমাত্রা, রাজ্যে জারি শীতের আমেজ

অয়ন ঘোষাল: বেড়ে গিয়েও ফের কমে গেল তাপমাত্রা। শনিবার ফের ষোলোর ঘরে পারদ। শীতের আমেজ থাকবে আরও কয়েক দিন। অবাধ উত্তুরে হাওয়ায় শীতের আমেজ রয়েছে রাজ্যে।

কলকাতায় ফের পারদ পতন। তাপমাত্রার পারদ বৃহস্পতিবার ছিল ১৬.৫ ডিগ্রি। এরপরে শুক্রবার তা বেড়ে হয় ১৭.৬ ডিগ্রি। যদিও শনিয়ার ফের পারদ কমে হয় ১৬.৭ ডিগ্রি। দিনের তাপমাত্রাও ছিল স্বাভাবিকের তুলনায় এক ডিগ্রি কম। দিনের তাপমাত্রা ছিল ২৮.৭ ডিগ্রি। শুষ্ক মনোরম পরিস্থিতি থাকবে সপ্তাহের শেষে। জানা গিয়েছে কাল আরও সামান্য নামতে পারে পারদ।

রাজ্যে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ দুই বঙ্গেই শীতের আমেজ চলবে। আগামী চার পাঁচ দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানা গিয়েছে। উত্তুরে হাওয়ার পথেও কোনও বাধা নেই এই মুহূর্তে। তাই উত্তর-পশ্চিমের শীতল হাওয়া অবাধে প্রবেশ করবে এই রাজ্যে। বাতাসের গতিপথ সাগরের দিকে রয়েছে। এর ফলে উত্তর পশ্চিমের শীতল বাতাসে কোনও বাধার সম্ভাবনা নেই। বাতাসে জলীয় বাষ্পক্রমশ কমছে। এর ফলে শুষ্ক আবহাওয়া চলবে আগামী বেশ কয়েকদিন।

আরও পড়ুন: Kakdwip Gas Leak: কামালগাজির পর এবার কাকদ্বীপ; ফের কারখানা থেকে গ্যাস লিক! এলাকায় আতঙ্ক

উত্তর-পশ্চিম এবং মধ্য ভারতের বিভিন্ন রাজ্যে আট থেকে দশ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে তাপমাত্রা। মধ্য ভারতের রাজ্যগুলিতে তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস নিচে থাকবে। পূর্ব ভারত এবং উত্তর-পশ্চিম ভারতের বেশ কিছু রাজ্যে তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় দুই থেকে তিন ডিগ্রি নিচে থাকবে বলে অনুমান আবহাওয়াবিদদের।

আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় বিহার, ওড়িশা এবং ঝাড়খন্ডে অন্তত দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। ঝাড়খণ্ডের বেশ কিছু এলাকায় শৈত্য প্রবাহের সম্ভাবনা রয়েছে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায়। আগামী দু’দিন উড়িষ্যায় সকালের দিকে কুয়াশা থাকবে বলে জানানো হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.