Bengal Weather Update: বুধবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণে, পার্বত্য এলাকায় চলবে বৃষ্টি

Bengal Weather Update: বৃহস্পতিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে দক্ষিণবঙ্গে। তবে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় শনিবার পর্যন্ত হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Updated By: Mar 21, 2023, 08:46 AM IST
Bengal Weather Update: বুধবার থেকে আবহাওয়ার উন্নতি দক্ষিণে, পার্বত্য এলাকায় চলবে বৃষ্টি

অয়ন ঘোষাল: দক্ষিণবঙ্গের দুই এক জায়গায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে দক্ষিণবঙ্গে আবহাওয়ার উন্নতি হবে। একইসঙ্গে উত্তরবঙ্গে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পার্বত্য এলাকায় বৃষ্টি চলবে বলেও জানা গিয়েছে।

উত্তরবঙ্গে আগামী ২৪ ঘন্টায় ঝড়-বৃষ্টি বেশি হবে কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায়। আগামী ২৪ ঘন্টায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী তিন থেকে চার দিন দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় কয়েকটি জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অপেক্ষাকৃত বেশি বিক্ষিপ্তভাবে দুই এক জায়গায় ঝড় বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। মুর্শিদাবাদ, পূর্ব-পশ্চিম বর্ধমান, নদিয়া, উত্তর চব্বিশ পরগনাতে ঝড় বৃষ্টির পরিমাণ বেশি হতে পারে। দক্ষিণবঙ্গের বাকি জেলাতে হালকা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: Maheshtala Blast: বাজি কারখানায় বিস্ফোরণ, গাছের ডালে বাড়ির চাল

আবহাওয়ার পরিবর্তন হবে বাংলায়

মঙ্গলবারও ঝড় বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। বুধবার বিক্ষিপ্তভাবে দুই থেকে এক জায়গায় হালকা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে দক্ষিণবঙ্গে। তবে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় শনিবার পর্যন্ত হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতায় মঙ্গলবার আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বজ্রবিদ্যুৎ সহ দুই এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে আবহাওয়ার উন্নতি হবে মহানগরে।

আরও পড়ুন: Maheshtala Blast: মহেশতলায় বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত ৩

তাপমাত্রার পরিসংখ্যান

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২১.৪ ডিগ্রি। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৫ থেকে ৯৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে সামান্য ০.২ মিলিমিটার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.