Bengal Weather Update: শুক্রবারও চলবে ঝড়-বৃষ্টি, জারি হল সতর্কতা

Bengal Weather Update: উত্তরবঙ্গের ক্ষেত্রে প্রথম ২৪ ঘন্টা উপরের যে পাঁচটি জেলা রয়েছে অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কুচবিহার এবং আলিপুরদুয়ার এই সমস্ত জায়গায় জায়গায় ভারি বৃষ্টির সর্তকতা জারি করা রয়েছে। 

Updated By: May 26, 2023, 04:55 PM IST
Bengal Weather Update: শুক্রবারও চলবে ঝড়-বৃষ্টি, জারি হল সতর্কতা

অয়ন ঘোষাল: গত ২৪ ঘন্টায় দক্ষিণবঙ্গে এবং উত্তরবঙ্গের সমস্ত জেলাতে ঝড়, বৃষ্টি এবং কোথাও শিলাবৃষ্টি রয়েছে। শুক্রবারও কিছু জেলায় ঝড়বৃষ্টি চলবে বলে জানা গিয়েছে। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ হিসেবে দক্ষিণবঙ্গের পশ্চিম জেলাগুলোতে বেশ কিছু ওয়ার্নিং জারি করা হয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এই সমস্ত জায়গায় সতর্কতা জারি করা হয়েছে। গতকাল এই সমস্ত জায়গায় বৃষ্টি হয়েছে এবং শুক্রবারও হবে বলে জানা গিয়েছে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে প্রথম ২৪ ঘন্টা উপরের যে পাঁচটি জেলা রয়েছে অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কুচবিহার এবং আলিপুরদুয়ার এই সমস্ত জায়গায় জায়গায় ভারি বৃষ্টির সর্তকতা জারি করা রয়েছে। সমস্ত জায়গাতেই ঝড়ো হাওয়া এবং বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির প্রভাব থাকবে। পাহাড়ি যে জেলাগুলি রয়েছে সেগুলিতে আরও দু-তিন দিন বৃষ্টির প্রভাব থাকবে বলে জানা গিয়েছে।

দক্ষিণবঙ্গের ক্ষেত্রে ২৮ তারিখ থেকে এই বৃষ্টির প্রভাব একটু কমবে। প্রথম দুই দিনের তাপমাত্রায় খুব একটা পরিবর্তন ঘটবে না। দুই দিন পর থেকে দিনের বেলা তাপমাত্রা বাড়বে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: Abhishek Banerjee: 'কুড়মি সম্প্রদায়ের মানুষের কাছে যান', পুরুলিয়ায় দলীয় বৈঠকে বার্তা অভিষেকের

ঘন্টায় ৬৩ কিলোমিটার বেগে ৩ মিনিটের কালবৈশাখি এবং ২৮ মিলিমিটার বৃষ্টির হাত ধরে কলকাতায় রাতের তাপমাত্রায় রাতারাতি ৫ ডিগ্রি পতন। তবে বৃহস্পতিবার কালবৈশাখি পেয়ে যাওয়া জেলাগুলির ভাগ্যে আজ আবার ঝড় বৃষ্টি পাওয়ার সম্ভাবনা কমেছে। উত্তরবঙ্গে তিন জেলায় শুক্রবার ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। শনিবার পর্যন্ত রাজ্য জুড়ে ঝড়-বৃষ্টির পরিস্থিতি থাকবে। রবিবার থেকে বুধবার বঙ্গে ফের বাড়বে তাপমাত্রা।

আরও পড়ুন: Barrackpore Shootout: সোনার দোকানে গুলি চালানোর ঘটনায় গ্রেফতার ২, পুলিসকে তোপ অর্জুন সিং-এর

আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টি হবে অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড ও ত্রিপুরাতে।

শনিবার থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া বইবে  দিল্লি সহ পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশে। সোমবার এই ঝড় বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকাতে। দক্ষিণ ভারতের কর্ণাটক, কেরালা এবং মাহেতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী ২৪ ঘন্টায় গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে ওড়িশা এবং ছত্তিসগড়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.