Bengal Weather Update: শুক্রবার আংশিক মেঘলা আকাশ থাকবে দক্ষিণবঙ্গে, উত্তরে বিক্ষিপ্ত বৃষ্টি

Bengal Weather Update: ঝাড়খন্ড এবং ওড়িশাতে শুক্রবার বিকেল পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর ফলে ঝাড়খন্ড এবং ওড়িশা সংলগ্ন এই রাজ্যের জেলাগুলিতেও এর আংশিক প্রভাব থাকবে। 

Updated By: Mar 10, 2023, 07:35 AM IST
Bengal Weather Update: শুক্রবার আংশিক মেঘলা আকাশ থাকবে দক্ষিণবঙ্গে, উত্তরে বিক্ষিপ্ত বৃষ্টি

অয়ন ঘোষাল: শুক্রবার আংশিক মেঘলা আকাশ থাকবে দক্ষিণবঙ্গে। উত্তরের পার্বত্য এবং মালদা, মুর্শিদাবাদ জেলায় বিক্ষিপ্তভাবে দুই থেকে এক পশলা বৃষ্টি অথবা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। পার্বত্য দুই জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বাকি রাজ্যে আপাতত বৃষ্টির সম্ভাবনা কম বলে জানা গিয়েছে। রাতে ও ভোরে আবহাওায় সহনীয় পরিস্থিতি থাকবে। বেলা বাড়লে আর্দ্রতাজনিত অস্বস্তি শুরু হবে। শনিবার থেকে ক্রমশ আরও ঊর্ধ্বমুখী হবে দক্ষিণবঙ্গের পারদ। 

এছাড়াও ঝাড়খন্ড এবং ওড়িশাতে শুক্রবার বিকেল পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর ফলে ঝাড়খন্ড এবং ওড়িশা সংলগ্ন এই রাজ্যের জেলাগুলিতেও এর আংশিক প্রভাব থাকবে। 

আরও পড়ুন: Anubrata Mandol: শেওড়াফুলি বাজারে মাছ বিক্রি করছেন 'অনুব্রত'! ভাইরাল ছবি

উত্তরবঙ্গে শুক্রবারও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি চলবে। দার্জিলিং ও কালিম্পং অঞ্চলে হবে বৃষ্টি। সমতলের দুই জেলায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে।

কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। তবে বৃষ্টির সম্ভাবনা অত্যন্ত কম বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: Student Death: গলায় ওড়নার ফাঁস! বন্ধ ঘরে মিলল উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীর দেহ

এছাড়াও রাতের তাপমাত্রা ২২ ডিগ্রিতে থেকে বেড়ে ২৩.৬ ডিগ্রি হবে। এই তাপমাত্রা বর্তমান সময়ের স্বাভাবিকের তুলনায় ২ ডিগ্রি বেশি। দিনের তাপমাত্রা ৩৩ ডিগ্রি থেকে সামান্য কমে ৩২.২ ডিগ্রি হবে। এটি স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৫ থেকে ৮০ শতাংশ হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.