Bengal Weather Update: উত্তরবঙ্গে জারি ভারী বৃষ্টি, দক্ষিণে বাড়বে অস্বস্তি

Bengal Weather Update: উত্তরবঙ্গে বৃহস্পতিবার পর্যন্ত ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গে কাল থেকে ফের বৃষ্টি বাড়বে বলে জানা গিয়েছে। তবে ভারি অথবা একটানা বৃষ্টি হবে না বলেই মত আবহাওয়া দফতরের।

Updated By: Aug 30, 2022, 07:28 AM IST
Bengal Weather Update: উত্তরবঙ্গে জারি ভারী বৃষ্টি, দক্ষিণে বাড়বে অস্বস্তি
ফাইল চিত্র

অয়ন ঘোষাল: মঙ্গলবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টি জারি থাকবে বলে জানানো হয়েছে। অন্যদিকে দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টির পরিমাণ। আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। কলকাতায় আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে। আজ এবং কাল বৃষ্টির সম্ভাবনা অত্যন্ত কম মহানগরে। পাশাপাশি তাপমাত্রা বাড়বে শহরের। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে এই অঞ্চলে।

সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৭ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। গত ২৪ ঘন্টায় শহরে বৃষ্টি হয়নি।

দক্ষিণবঙ্গে কাল থেকে ফের বৃষ্টি বাড়বে বলে জানা গিয়েছে। তবে ভারি অথবা একটানা বৃষ্টি হবে না বলেই মত আবহাওয়া দফতরের। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে বলে মনে করা হচ্ছে।

উত্তরবঙ্গে বৃহস্পতিবার পর্যন্ত ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী চার দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই অঞ্চলে। তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি পর্যন্ত কমে যাবে বলে মনে করা হচ্ছে উত্তরবঙ্গের জেলা গুলিতে।

আজ মঙ্গলবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলায়। এর পাশাপাশি ভারী বৃষ্টি হবে দার্জিলিং এবং কোচবিহার জেলায়।

আরও পড়ুন: Anubrata Mondal: অনুব্রতের জামিন চেয়ে বিচারককে হুমকি, আসানসোলে গ্রেফতার আইনজীবী

বুধবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায়। কিন্তু ভারী বৃষ্টি হবে শুধুমাত্র দার্জিলিং জেলাতে।

বৃহস্পতিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায়। শুধু ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায়।

বর্তমানে মৌসুমী অক্ষরেখা দক্ষিণবঙ্গ থেকে সরে গিয়ে একেবারে উত্তরবঙ্গে হিমালয় সংলগ্ন এলাকায় অবস্থান করছে। ঘূর্ণাবর্ত রয়েছে পূর্ব ঝাড়খন্ড এবং সংলগ্ন এলাকায়। সঙ্গে রয়েছে পূর্ব উত্তর প্রদেশ এবং সংলগ্ন এলাকা, দক্ষিণ বঙ্গোপসাগরে এবং কেরালা ও সংলগ্ন এলাকায়।

ভারী  বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড, সিকিম, বিহার এবং উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। এছাড়াও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ঝাড়খন্ড, উত্তরপ্রদেশ, তেলেঙ্গানা এবং অন্ধ্রপ্রদেশে। আগামী চার থেকে পাঁচ দিন অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড এবং ত্রিপুরাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অরুণাচল প্রদেশেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মঙ্গলবার কর্ণাটকের রায়লসীমা, তামিলনাডু, কেরালা এবং মাহেতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.