Weather Report: পুজোয় ফের দুর্যোগ? কোন কোন দিন ভারী বৃষ্টির সম্ভাবনা?

২ অক্টোবর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। বিশেষ করে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। উত্তরবঙ্গে ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর ভারী বৃষ্টির আশঙ্কা নেই। ৪ ও ৫ অক্টোবর উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানানো হয়েছে। 

Updated By: Sep 27, 2022, 09:44 AM IST
Weather Report: পুজোয় ফের দুর্যোগ? কোন কোন দিন ভারী বৃষ্টির সম্ভাবনা?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: উত্‍সবের আনন্দ মাটি করে দিতে পারে বৃষ্টি। সপ্তমী থেকে বৃষ্টি বাড়বে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, নবমী থেকে বর্ষণ উত্তরে। উত্তরবঙ্গে আজও ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। বুধবার থেকে পরবর্তী ৭২ ঘণ্টা বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গে আপাতত পয়লা অক্টোবর পর্যন্ত হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টি। তবে বৃষ্টি বাড়বে সপ্তমী থেকে এবং উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে নবমী থেকে। 

আরও পড়ুন, Ishwar Chandra Vidyasagar: সরস্বতী কেন? এবার থেকে বিদ্যাসাগরের ছবির সামনেই হোক হাতেখড়ি...

দক্ষিণবঙ্গে পয়লা অক্টোবর অর্থাৎ ষষ্টী পর্যন্ত বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে সপ্তমী, অষ্টমী, নবমী বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। মূলত উপকূলীয় জেলা এবং কলকাতা-সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের কিছু জেলায় তুলনামূলক বেশি বৃষ্টি হবে। তবে কোন জেলায় পুজোয় ঠিক কতটা বৃষ্টি তা আগামীকাল বিকেল সাড়ে তিনটেয় জানাবে আলিপুর আবহাওয়া দফতর। 

উত্তরবঙ্গে আগামি ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। পার্বত্য সমস্ত জেলায় বিক্ষিপ্তভাবে বজ্র বিদ্যুৎ-সহ দিনের বিভিন্ন সময়ে বৃষ্টি হতে পারে। অষ্টমী পর্যন্ত হালকা ও মাঝারি বৃষ্টি চলবে। নবমী থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গেও। তবে এক্ষেত্রেও কোন জেলায় কতটা বৃষ্টি, তা কাল বিকেল সাড়ে তিনটেয় জানাবে আলিপুর আবহাওয়া দফতর।

প্রসঙ্গত, খিদিরপুর ২৫ পল্লির পুজো উদ্বোধন করতে গিয়ে মুখ্যমন্ত্রী পুজোর সময়ে বৃষ্টির আশঙ্কা নিয়ে কথা বললেন। ততক্ষণে পুজোর সময়ে বৃষ্টি হবে, আবহাওয়া দফতর থেকে এই পূর্বাভাস চলে এসেছে। আর সেই প্রসঙ্গেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মা দুর্গাকে উদ্দেশ্য করে বললেন, মা পুজোয় খুব বেশি বৃষ্টি দিও না, অল্প বৃষ্টিই দাও, কেননা, অনেক বিদেশি পর্যটকেরা শহরে এসেছেন, পুজো দেখবেন বলে। তাঁদের খুব অসুবিধা হবে। 

আবহাওয়া দফতর থেকে জানা গিয়েছে, ২ অক্টোবর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। বিশেষ করে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। উত্তরবঙ্গে ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর ভারী বৃষ্টির আশঙ্কা নেই। ৪ ও ৫ অক্টোবর উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানানো হয়েছে। পূর্ব, মধ্য ও উত্তর-পূর্ব বঙ্গোপসাগের একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে। এর ফলে ২ অক্টোবর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে।

আরও পড়ুন, Madan Mitra: মহালয়ায় শুভেন্দু-দিলীপের ছবিতে মালা-তর্পণ, মদনের বিরুদ্ধে থানায় বিজেপি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.