Bengal Weather Update: কলকাতায় প্রাক বর্ষা এলেও দক্ষিণে বর্ষা নিয়ে আশার বাণী শোনাতে ব্যর্থ হাওয়া অফিস

Bengal Weather Update: দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বীরভূম এই জেলাগুলিতে তাপপ্রবাহের সর্তকতা জারি থাকছে। উপকূলের জেলা দুই মেদিনীপুর, দুই চব্বিশ পরগনা, হাওড়া, হুগলিতে গরম অস্বস্তিকর আবহাওয়া ও মাঝেমধ্যে বজ্র বিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। 

Updated By: Jun 13, 2023, 04:57 PM IST
Bengal Weather Update: কলকাতায় প্রাক বর্ষা এলেও দক্ষিণে বর্ষা নিয়ে আশার বাণী শোনাতে ব্যর্থ হাওয়া অফিস

অয়ন ঘোষাল: আগামী পাঁচ দিন উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলাতে হালকা থেকে মাঝারি ও কিছু কিছু জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। বিশেষ করে আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। নিজের তিনটি জেলা মালদা ও দুই দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বীরভূম এই জেলাগুলিতে তাপপ্রবাহের সর্তকতা জারি থাকছে।

আরও পড়ুন: Panchayat Election 2023: কোচবিহারে মনোনয়ন পেশ করতে যাওয়ার পথে মৃত্যু সিপিএম প্রার্থীর!

উপকূলের জেলা দুই মেদিনীপুর, দুই চব্বিশ পরগনা, হাওড়া, হুগলিতে গরম অস্বস্তিকর আবহাওয়া ও মাঝেমধ্যে বজ্র বিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। এই বৃষ্টি হলেও অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। তার কারণ বৃষ্টিটা যেই সময় হচ্ছে তা বিকালের দিকে। সর্বনিম্ন তাপমাত্রা যেহেতু একটু বেশি থাকছে তাই জন্য রাতের তাপমাত্রা বেশি থাকবে।

আরও পড়ুন: Panchayat Election 2023: মনোনয়ন পর্বে অশান্ত রাজ্য, কমিশনের নজরে মালদহের আম!

কলকাতার ক্ষেত্রে গরম ও অস্বস্তিকর আবহাওয়া বিকালের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

দক্ষিণবঙ্গে এই মুহূর্তে বর্ষার কোনওরকম পরিস্থিতি নেই বলেই জানা গিয়েছে।

উত্তরে অবশেষে ৫ দিন বিলম্বে সোমবার প্রবেশ করল বর্ষা। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর উত্তরবঙ্গের জলপাইগুড়িতে ঢোকার কথা ছিল ৭ জুন। নির্ধারিত সময়ের ৫ দিন পরে বর্ষা এলো উত্তরবঙ্গে। এদিন একইসঙ্গে বর্ষা সিকিম এবং উত্তর বিহারে প্রবেশ করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.