Bengal Weather Update: উষ্ণ আবহাওয়ায় কাটবে হোলি, আংশিক মেঘলা মহানগরের আকাশ

Bengal Weather Update: ১১ মার্চের পর দিনের তাপমাত্রা আরও বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। অতএব উষ্ণ ফেব্রুয়ারির পরে এবার উষ্ণতর মার্চের পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের কোনও জেলায় আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেও জানানো হয়েছে। 

Updated By: Mar 8, 2023, 07:07 AM IST
Bengal Weather Update: উষ্ণ আবহাওয়ায় কাটবে হোলি, আংশিক মেঘলা মহানগরের আকাশ

অয়ন ঘোষাল: হোলির আবহাওয়া উষ্ণ প্রভাব জারি রাখবে বলে জানা গিয়েছে। পশ্চিম ভারতের লু এর মতো শুষ্ক ও উষ্ণ হাওয়ায় প্রভাব জারি থাকবে। দিনের পাশাপাশি বুধবার থেকে রাতের তাপমাত্রাও বাড়বে বলে যান গিয়েছে।

১১ মার্চের পর দিনের তাপমাত্রা আরও বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। অতএব উষ্ণ ফেব্রুয়ারির পরে এবার উষ্ণতর মার্চের পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের কোনও জেলায় আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেও জানানো হয়েছে। ঝাড়খন্ড এবং ওড়িশাতে বুধবার থেকে শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর ফলে ঝাড়খন্ড এবং ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে।

আরও পড়ুন: Furfura Sharif: ফুরফুরা উন্নয়ন পর্ষদের চেয়ারম্য়ান বদল, সরানো হল ফিরহাদ হাকিমকে

উত্তরবঙ্গের ক্ষেত্রে বুধবারও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি চলবে দার্জিলিং ও কালিম্পং অঞ্চলে। উত্তরবঙ্গের বাকি জেলা এবং দক্ষিণবঙ্গে মূলত শুষ্ক আবহাওয়া দেখা যাবে।

কলকাতায় আংশিক মেঘলা আকাশ থাকবে। তবে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেও জানানো হয়েছে।

আরও পড়ুন: Bhangar Firing: আরাবুলের 'খেলা হবে' হুমকির পরেই গুলি চলল ভাঙড়ে! আহত তৃণমূলকর্মী...

শহরে রাতের তাপমাত্রা ২২.২ ডিগ্রি থেকে বেড়ে ২২.৪ ডিগ্রি হবে। অন্য দিকে দিনের তাপমাত্রা ৩৩.৮ ডিগ্রি থেকে বেড়ে ৩৪.৩ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ২৭ থেকে ৮৬ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.