Bengal Weather: ভোটের দিন বিক্ষিপ্ত বৃষ্টির পূ্র্বাভাস! ভ্যাপসা গরম, সঙ্গী আর্দ্রতাজনিত অস্বস্তি

শহর কলকাতায় বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি। আংশিক মেঘলা আকাশ। জলীয় বাষ্প থাকায় অস্বস্তি থাকবে। ঘূর্ণাবর্ত পশ্চিমবঙ্গ থেকে সরে রয়েছে ঝাড়খন্ডের ওপর এবং গুজরাত সংলগ্ন এলাকায়। একটি অফসোর অক্ষরেখা রয়েছে গুজরাত থেকে কেরালা পর্যন্ত। 

Updated By: Jul 8, 2023, 09:03 AM IST
Bengal Weather: ভোটের দিন বিক্ষিপ্ত বৃষ্টির পূ্র্বাভাস! ভ্যাপসা গরম, সঙ্গী আর্দ্রতাজনিত অস্বস্তি
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গে শনিবার ও রবিবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের নিচের দিকের জেলা এবং দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টির কথা জানিয়েছে হাওয়া অফিস। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি অথবা ঝোড়ো হাওয়া।

আরও পড়ুন, WB Panchayat Election 2023 LIVE: ভোট শুরু হতেই অশান্তি, দিকে দিকে সন্ত্রাস-গুলি, খুন মুর্শিদাবাদে

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও। দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি। রবিবার থেকে বৃষ্টির সম্ভাবনা আরও কমবে। আংশিক মেঘলা আকাশ জেলাগুলিতে। হালকা মাঝারি বৃষ্টি চলবে। রবি বার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না।

কোচবিহার, আলিপুরদুয়ারে বেশী বৃষ্টির সতর্কতা। শনি ও রবিবার হালকা থেকে মাঝারি বৃষ্টি। উপরের দিকের কিছু জেলায় দু-এক পশলা ভারী বৃষ্টিপাত। বৃষ্টির পরিমাণ কমবে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। শনিবার ও রবিবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি আলিপুরদুয়ার ও সংলগ্ন জেলাগুলিতে। সোমবার থেকে ফের ভারী থেকে অতি ভারী বৃষ্টি উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে।

শহর কলকাতায় বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি। আংশিক মেঘলা আকাশ।  জলীয় বাষ্প থাকায় অস্বস্তি থাকবে। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৪ থেকে ৯৫ শতাংশ। বৃষ্টি হয়েছে ২৩.৮ মিলিমিটার।

আরও পড়ুন, WB Panchayat Election 2023: ভোটারদের স্বস্তি দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের কোন আবেদন মেনে নিল নির্বাচন কমিশন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.