Bengal Weather Today: সকালে কুয়াশা, বহু জেলায় বৃষ্টির সম্ভাবনা

উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই কুয়াশার দাপট থাকবে। বেশি কুয়াশা হবে মালদা এবং  দিনাজপুরে। সকাল থেকে কুয়াশা কার্যত শীতল দিনের মতো পরিস্থিতি। সকালে হালকা কুয়াশা ও পরে আংশিক মেঘলা আকাশ থাকবে।

Updated By: Jan 21, 2024, 11:06 AM IST
Bengal Weather Today: সকালে কুয়াশা, বহু জেলায় বৃষ্টির সম্ভাবনা

অয়ন ঘোষাল: সকালে কুয়াশা। শীতল দিনের মতো পরিস্থিতি বেশ কিছু জেলাতে। আগামী ২৪ ঘন্টায় রাজ্যের নয় জেলায় বৃষ্টির সম্ভাবনা। মূলত হালকা বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানা গিয়েছে।  

সিস্টেম

উত্তর ভারতের জেড স্ট্রিম উইন্ড ছাড়া আর সেভাবে কোনও সিস্টেম নেই। ঘূর্ণাবর্ত রয়েছে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে। শ্রীলঙ্কা উপকূলের কাছে রয়েছে এই ঘূর্ণাবর্ত।

দক্ষিণবঙ্গ

মঙ্গলবার থেকে ফের বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে। ২৩ জানুয়ারি নেতাজী সুভাষচন্দ্র বসুর জন্মদিনে হালকা বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। ২৪ ও ২৫ জানুয়ারি বৃষ্টি একটু বাড়তে পারে। পূর্ব-পশ্চিম মেদিনীপুরের সঙ্গে দক্ষিণ ২৪ পরগনাতেও হালকা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বাকি জেলায় আংশিক মেঘলা আকাশ থাকলেও বৃষ্টির সম্ভাবনা কম।

আরও পড়ুন: Canning: পারিবারিক অশান্তির জের, স্ত্রীর কান ছিঁড়লো স্বামী!

সকালে কুয়াশা এবং পরে আংশিক মেঘলা আকাশ।  হালকা থেকে মাঝারি কুয়াশা কলকাতা সহ সব জেলাতে। কলকাতা সহ বেশ কিছু জেলাতে কোল্ড ডে-র মতো পরিস্থিতি তৈরি হবে।

উত্তরবঙ্গ

উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই কুয়াশার দাপট থাকবে। বেশি কুয়াশা হবে মালদা এবং  দিনাজপুরে।

দার্জিলিং ও কালিম্পং অঞ্চলে আগামী শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী দু'দিনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি  কমতে পারে তারপর দু-তিন দিন একই রকম তাপমাত্রা।

সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা তার প্রভাব পড়বে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। দার্জিলিংয়ে এবং উঁচু পার্বত্য এলাকায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Bengal News LIVE Update: এক ঝলকে দেখে নিন আজকের টাটকা খবর

কলকাতা

সকাল থেকে কুয়াশা কার্যত শীতল দিনের মতো পরিস্থিতি। সকালে হালকা কুয়াশা ও পরে আংশিক মেঘলা আকাশ থাকবে। বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই।

রাতের তাপমাত্রা সামান্য বেড়েছে। স্বাভাবিকের অনেকটাই নিচে দিনের তাপমাত্রা। আগামী কয়েক দিন এরকমই থাকবে তাপমাত্রা। বুধবার আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।

কলকাতায় তাপমাত্রা

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৫.২ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রার থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস নীচে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৫৮ থেকে ৯৫ শতাংশ।

ভিন রাজ্যে

আগামী ২৪ ঘন্টায় একই রকম থাকবে। তারপর থেকে দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। দিল্লি সহ সংলগ্ন এলাকায় কুয়াশার দাপট থাকবে। সঙ্গে জেড স্ট্রিম উইন্ডের প্রভাবে কোল্ড ওয়েভ ও কোল্ড ডে পরিস্থিতি।

পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে। উত্তর-পশ্চিম ভারতের তাপমাত্রা আগামী ২৪ ঘন্টা একই রকম থাকবে। তারপর তাপমাত্রা বাড়বে দুই ডিগ্রি সেলসিয়াস।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.