Bengal Weather Today: বঙ্গে বৃষ্টির সম্ভাবনা, পরিবর্তন নেই তাপমাত্রায়

Bengal Weather Today: কাল সোমবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাব রয়েছেনা পুরুলিয়া, বীরভূম ও পশ্চিম বর্ধমান জেলায়। রবিবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার দার্জিলিং ও কালিম্প-এর কিছু এলাকায় দু’এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মহানগরে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। 

Updated By: Feb 25, 2024, 09:10 AM IST
Bengal Weather Today: বঙ্গে বৃষ্টির সম্ভাবনা, পরিবর্তন নেই তাপমাত্রায়

অয়ন ঘোষাল: আজ ও কাল দক্ষিণবঙ্গের পশ্চিমের ও উপকূলের জেলাগুলিতে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও এতে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না।

সিস্টেম

উত্তর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি বিপরীত ঘূর্ণাবর্ত। ছত্তিসগঢ়ের উপর তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। একটি পশ্চিমী ঝঞ্ঝা সোমবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। 

দক্ষিণবঙ্গ

আজ উপকূলের জেলায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। কাল বৃষ্টি কিছুটা বাড়তে পারে পশ্চিমের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজ রবিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম জেলায়। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলাতেও।

আরও পড়ুন: Bengal News LIVE Update: এক ঝলকে দেখে নিন আজকের টাটকা খবর

কাল সোমবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাব রয়েছেনা পুরুলিয়া, বীরভূম ও পশ্চিম বর্ধমান জেলায়।

মঙ্গলবার আবার বৃষ্টির সম্ভাবনা বাড়বে। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং ঝাড়গ্রাম জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে।

উত্তরবঙ্গ

রবিবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার দার্জিলিং ও কালিম্প-এর কিছু এলাকায় দু’এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। শুষ্ক আবহাওয়া থাকবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। তাপমাত্রা ক্রমশ বাড়বে। বুধবার থেকে ফের বৃষ্টির সম্ভাবনা বাড়বে।

আরও পড়ুন: Bank Fraud: এটিএমে মেলেনি টাকা অথচ অ্যাকাউন্ট থেকে বেরিয়ে গিয়েছিল ৮ হাজার, তুলকালাম করলেন তরুণী

কলকাতা  

মহানগরে আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। যদিও আজ বৃষ্টির সম্ভাবনা কম। আগামী দুই দিন শুষ্ক আবহাওয়া থাকবে কলকাতায়।

কলকাতায় তাপমাত্রা

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২০.৯ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৩৯ থেকে ৭৬ শতাংশ।

ভিন রাজ্যে

বজ্রবিদ্যুৎসহ হালকা ঝোড়ো হাওয়া চলবে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাংলা, ওড়িশা ও ঝাড়খণ্ডে মঙ্গলবার পর্যন্ত। উত্তর-পশ্চিম ও মধ্য ভারতের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বাড়বে। মধ্যপ্রদেশ, ছত্তিশগঢ় সহ মধ্যভারতে শিলা বৃষ্টি, ঝোড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে সোমবার থেকে বুধবার পর্যন্ত। কেরালা ও দক্ষিণ ভারতের কিছু অংশে গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে। আগামী ২৪ ঘন্টায় অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, ত্রিপুরা এবং অরুণাচল প্রদেশে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.