Bengal Weather Today: হালকা শীতল হাওয়ায় সামান্য কমবে তাপমাত্রা, শুক্রবারের পরে ফের উঠবে পারদ

Bengal Weather Today: ঘূর্ণাবর্ত রয়েছে পঞ্জাব, ছত্তিশগঢ় এবং ওড়িশাতে। পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় এবং উত্তরপ্রদেশ সংলগ্ন এলাকায় অবস্থান করছে। হালকা উত্তর-পশ্চিমের হাওয়া বইবে। হালকা শীতল হাওয়ায় খুব সামান্য হলেও তাপমাত্রা নামবে।

Updated By: Mar 6, 2024, 08:07 AM IST
Bengal Weather Today: হালকা শীতল হাওয়ায় সামান্য কমবে তাপমাত্রা, শুক্রবারের পরে ফের উঠবে পারদ

অয়ন ঘোষাল: বৃহস্পতিবার পর্যন্ত খুব সামান্য কমতে পারে তাপমাত্রা। সকাল এবং সন্ধ্যায় মনোরম আবহাওয়া থাকলেও বেলা বাড়লে গরম বাড়বে। শুক্রবারের পর ফের তাপমাত্রা চড়তে পারে। রাজ্য জুড়ে পরিস্কার আকাশ থাকবে। মূলত শুষ্ক আবহাওয়া। দু’দিন উত্তর পশ্চিমের হাওয়া বইবে। তবে উল্লেখযোগ্য পরিবর্তন নেই তাপমাত্রার।

উত্তরবঙ্গের দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় বৃহস্পতি ও শুক্রবার হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

সিস্টেম

ঘূর্ণাবর্ত রয়েছে পঞ্জাব, ছত্তিশগঢ় এবং ওড়িশাতে। পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় এবং উত্তরপ্রদেশ সংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি ক্রমশ উত্তর-পূর্ব ভারতের দিকে মুভ করবে।

আরও পড়ুন: Jalpaiguri: আমেরিকা-লন্ডন-প্যারিস-ভেনিস! ৫০ দেশ ঘোরা 'ভ্রমণবাবু'র ঝোলায় কিন্তু সেই চিঁড়ে আর গুঁড়ো দুধ...

দক্ষিণবঙ্গ

হালকা উত্তর-পশ্চিমের হাওয়া বইবে। হালকা শীতল হাওয়ায় খুব সামান্য হলেও তাপমাত্রা নামবে। খুব বেশি উল্লেখযোগ্য পরিবর্তন নেই তাপমাত্রার। শুক্রবারের পর ফের সামান্য বাড়বে তাপমাত্রা। সপ্তাহের শেষে বেশ কিছুটা বেড়ে যেতে পারে তাপমাত্রা। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সকাল সন্ধ্যা মনোরম আবহাওয়া থাকবে আগামী শুক্রবার পর্যন্ত।

উত্তরবঙ্গ

ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শুধুমাত্র পার্বত্য এলাকায় পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বৃষ্টি হলেও উত্তরবঙ্গের বাকি জেলায় শুষ্ক আবহাওয়া থাকবে। আগামী ৪৮ ঘণ্টায় আপাতত বৃষ্টি নেই। শুষ্ক আবহাওয়া থাকবে। শুক্রবার দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Debashree Chaudhuri | BJP: প্রচুর ব্যাগপত্র নিয়ে কলকাতার পথে রওনা দেবশ্রীর, পাচ্ছেন না টিকিট?

কলকাতা

শুক্রবার থেকে সামান্য বাড়বে উষ্ণতা। সকালে মনোরম পরিবেশ থাকলেও বেলা বাড়লে গরম বাড়বে। আজ দিনভর পরিষ্কার আকাশ। আগামী দু'দিন তাপমাত্রায় কোনও উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

কলকাতায় তাপমাত্রা

আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৪৬ থেকে ৮৯ শতাংশ।

ভিনরাজ্যে

ওড়িশায় বৃষ্টি আর সিকিম, অরুণাচল প্রদেশে বৃষ্টির সঙ্গে তুষারপাতের পূর্বাভাস রয়েছে।

পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে উত্তর পশ্চিম ভারতে। জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখন্ডে বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা বৃহস্পতিবার পর্যন্ত। দক্ষিণ ভারতে তামিলনাড়ু ও কেরালা সহ সংলগ্ন এলাকায় উষ্ণ ও অস্বস্তিকর আবহাওয়া থাবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.