Bengal Weather Today: পিছু ছাড়ছে না দুর্যোগ! সপ্তাহান্তে ফের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির আশঙ্কা

Bengal Weather Today: দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবারও কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎসহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলের জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

Updated By: Mar 28, 2023, 08:46 AM IST
Bengal Weather Today: পিছু ছাড়ছে না দুর্যোগ! সপ্তাহান্তে ফের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির আশঙ্কা

অয়ন ঘোষাল: উইকএন্ডেও পিছু ছাড়ছে না দুর্যোগ। বুধবারের পর আবহাওয়া পরিস্থিতির উন্নতির সম্ভাবনা রয়েছে। তার রেশ কাটতে না কাটতেই সপ্তাহান্তে ফের বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির আশঙ্কা। শুক্র ও শনিবার ফের রাজ্য জুড়ে ঝড় বৃষ্টির আশঙ্কা রয়েছে বলে জানানো হয়েছে। শিলাবৃষ্টির সঙ্গে কোথাও কোথাও দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে।

দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবারও কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎসহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলের জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। উপকূলের জেলা দুই মেদিনীপুর, হাওড়া, দুই ২৪ পরগনাতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। দিন ও রাতের তাপমাত্রা বাড়বে বলে জানানো হয়েছে। জলীয় বাষ্প থাকায় অস্বস্তিও বাড়বে।

উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি চলবে। মালদা ও দুই দিনাজপুরের নিচের দিকে জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি‌। বুধবার থেকে শুষ্ক আবহাওয়া দেখা যাবে।

কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা বাড়বে, জলীয় বাষ্প থাকায় অস্বস্তিও বাড়বে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Sonarpur: বিজেপি নেত্রীর জমি দখলের অভিযোগ, অভিযুক্ত তৃণমূলের পঞ্চায়েত সদস্যার বাবা

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৭ ডিগ্রি। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৬ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫২ থেকে ৮৪ শতাংশ। বৃষ্টি হয়েছে সামান্য।

নতুন করে পশ্চিমে ঝঞ্ঝা আসছে কাল বুধবার। একটি অক্ষরেখা রয়েছে বিহার থেকে তামিলনাড়ু পর্যন্ত বিস্তৃত। এটি মধ্যপ্রদেশ, ছত্রিশগড়, বিদর্ভ এবং কর্নাটকের উপর দিয়ে গিয়েছে। 

আরও পড়ুন: President Droupadi Murmu: বিশ্বভারতীতে দ্রৌপদীর পাতে দেশি ঘি, পোস্তর বড়া...

ভিন রাজ্যে

উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী বুধ ও বৃহস্পতিবার উত্তর-পশ্চিম ভারতের হিমালয় সংলগ্ন রাজ্যগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও শিলা বৃষ্টির আশঙ্কা রয়েছে। আগামী বুধ ও বৃহস্পতিবার মধ্যপ্রদেশ সহ মধ্য ভারতের বেশকিছু রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির আশঙ্কা রয়েছে। দক্ষিণ ভারতের অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানার রায়েলসীমা, কর্ণাটক, তামিলনাডু, পন্ডিচেরির করাইকালে আগামী বুধবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.