Bengal Weather Today: দক্ষিণবঙ্গে নেই ভারী বৃষ্টির সম্ভাবনা, তাপমাত্রার পরিবর্তন হবে না রাজ্যে

Bengal Weather Today: তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। সোমবার থেকে ফের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে। আংশিক মেঘলা আকাশ থাকবে কলকাতায়।

Updated By: Jul 9, 2023, 11:44 AM IST
Bengal Weather Today: দক্ষিণবঙ্গে নেই ভারী বৃষ্টির সম্ভাবনা, তাপমাত্রার পরিবর্তন হবে না রাজ্যে

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গে মঙ্গলবার ও বুধবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টি হতে পারে। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে। তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না রাজ্যে।

সিস্টেম

মৌসুমী অক্ষরেখা জয়সালমির, জয়পুর, শিবপুরি, সিদ্ধি, ডালটনগঞ্জ ও দিঘার উপর দিয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: গাজোলের স্ট্রংরুমে ব্যালট বক্স বদল-গায়ের! ধর্নায় বসলেন বিজেপি বিধায়ক

দক্ষিণবঙ্গ

তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। আগামী তিন থেকে চার দিন বৃষ্টির পরিমাণ কম থাকবে। জেলায় জেলায় বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি হব। রবিবার থেকে বৃষ্টির সম্ভাবনা আরও কমবে। আংশিক মেঘলা আকাশ থাকবে জেলাগুলিতে।

উত্তরবঙ্গ

কাল সোমবার থেকে ফের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে। প্রবল বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার জেলাতে এবং সংলগ্ন কোচবিহার ও জলপাইগুড়ি জেলার কিছু অংশে। মঙ্গল বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। আজ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পার্বত্য এলাকার জেলাগুলিতে দুই এক পসলা ভারী বৃষ্টি হবে। উপরের দিকের কিছু জেলায় দু’এক পশলা ভারী বৃষ্টিপাত। কোচবিহার, আলিপুরদুয়ারে বেশী বৃষ্টির সতর্কতা রয়েছে। বৃষ্টির পরিমাণ কমবে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

কলকাতা

আংশিক মেঘলা আকাশ থাকবে। বিক্ষিপ্তভাবে দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে। জলীয় বাষ্প থাকায় অস্বস্তি থাকবে।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: বিশৃঙ্খলা থামাতে গুলি চালাল বিএসএফ, ভোট দিতে এসে মারাত্মক জখম যুবক

তাপমাত্রার পরিসংখ্যান

কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৩ থেকে ৯২ শতাংশ।

ভিন রাজ্যে

উত্তরাখান্ড, হিমাচলপ্রদেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। জম্মু-কাশ্মীর, মুজাফফরনগর সহ উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা। সোমবারের পর বিহারে ভারী বৃষ্টির সতর্কতা থাকছে। উত্তর পূর্ব ভারতের রাজ্য অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশ এবং নাগাল্যান্ড, মিজোরাম, মণিপুরে আগামী তিন দিন ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। দক্ষিণ ভারতের কেরালা, মাহে, অন্ধ্রপ্রদেশে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হবে, কোঙ্কন, গোয়াঘাট এলাকা এবং মধ্য মহারাষ্ট্রে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.